parbattanews

শাল্লায় হিন্দুদের বাড়িঘরে হামলা, লুটপাটের প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

সুনামগঞ্জের শাল্লায় হিন্দু বাড়ী ঘরে হামলা, ভাংচুর, লুটপাটের প্রতিবাদ ও দোষীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ মার্চ) সকালে সনাতন সমাজ কল্যান পরিষদ কেন্দ্রীয় কমিটির ব্যানারে আয়োজিত মানববন্ধনে কয়েক শতাধিক নারী পুরুষ অংশ নেন। ধর্মীয় সংখ্যালগুদের উপর এ নারকীয় তান্ডবের জন্য হেফাজত ইসলামকে দায়ী করে দৃষ্টান্তমুলক বিচার দা্বি করা হয়।

সনাতন সমাজ কল্যান পরিষদের কেন্দ্রীয় সভাপতি এডভোকেট বিধান কানুনগোর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সভাপতি মন্ডলীর সদস্য কাজল দেবনাথ, সাংগঠনিক সম্পাদক পদ্মাবতী দেবী, সনাতন সমাজ কল্যান পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা স্বপন দেবনাথ ও বাবুল দেব, আইন বিষয়ক উপদেষ্টা মিলন কান্তি দে, সাধারণ সম্পাদক সজল বরণ সেন, সহ সাধারণ সম্পাদক কেন্দ্রীয় কমিটি অশোক মজুমদার, কেন্দ্রীয় সহ দপ্তর সম্পাদক পরিমল ধর। সংগঠনটির সদর শাখার সভাপতি সুজিত দাশ, মাটিরাঙ্গা শাখার সাধারণ সম্পাদক প্রশাস্ত সাহা, পানছড়ি শাখার সভাপতি বন কুমার দে।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের যেকোন পরিস্থিতিতে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে বার বার হিন্দুদের উপর হামলার ঘটনা ঘটে। তাদের বাড়ী ঘর লুটপাট, ভাংচুর, অগ্নিসংযোগ করা হয়। এমনকি মঠ মন্দিরেও হামলা চালানো হয়। অতীতে সহিংসতার যে ঘটনাগুলো ঘটেছে তার সঠিক বিচার হলে নতুন করে হিন্দুদের উপর অত্যাচার হতোনা। প্রশাসনের উদাসিনতার কারণে এসব ঘটনা ঘটছে বলে মানববন্ধন থেকে অভিযোগ করা হয়।

বক্তারা আরও বলেন, সুনামগঞ্জের শাল্লায় পূর্ব পরিকল্পিতভাবে সম্পূর্ণ উদ্দেশ্য প্রনোদিতভাবে হিন্দুদের গ্রামে হামলা করা হয়েছে জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে মানবতা বিরোধী অপরাধ ট্রাইবুনালে বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানানো হয়।

Exit mobile version