parbattanews

শাল বাগান ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে রোহিঙ্গা মহিলার মৃত্যু

টেকনাফের শাল বাগান রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড় থেকে গুলিবিদ্ধ এক মহিলাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মহিলা মৃত্যুবরণ করে।

জানা যায়, ২২জুন দুপুরে উপজেলার নয়াপাড়া শাল বাগান পাহাড়ে গোলাগুলির শব্দ ও কান্নার আওয়াজ শুনে স্থানীয় রোহিঙ্গারা হিল্লাল্লাহ পাহাড় থেকে ডি-ব্লকের এমআরসি নং-১৯৮০৫, শেড নং-৭৭১, রুম নং-২ এর বাসিন্দা ছালেহ আহমদ ফকিরের স্ত্রী খতিজা (৩২)কে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে।

প্রথমে ক্যাম্প হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায় বলে স্বামী নিশ্চিত করেন। তার মৃতদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে।

এই ব্যাপারে নিহতের স্বামী ছালেহ আহমদ ফকির দাবি করেন, সি-ব্লকের মো. সালামের পুত্র হাসান আলী প্রকাশ কমিটি হাসান, সোলতান আহমদের পুত্র মো. ইসমাঈল, দিল মোহাম্মদের পুত্র সরওয়ার, ই-ব্লকের মো. সালামের পুত্র ছৈয়দ করিমসহ স্বশস্ত্র একটি গ্রুপ এই ঘটনা ঘটিয়েছে।

নির্ভরযোগ্য কয়েকটি সুত্রের দাবি, গত ২দিন আগে নিহত খতিজার মেয়ে শাবনুর (১৬) কে বিয়ের প্রস্তাব দেন। শাবনুরের মা উক্ত ব্যক্তিকে বিয়ে দিতে রাজি হয়নি। ঘটনার দিন সকালে খতিজা পাহাড়ে ছাগলের খামারে কর্মরত অবস্থায় দূর্বৃত্তরা গুলি করে পালিয়ে যায়। গোলাগুলির শব্দ ও কান্না শুনে প্রতিবেশী রোহিঙ্গারা তাকে উদ্ধার করে।

তবে ক্যাম্পে নিয়োজিত নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি দল এই নৃশংস ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনে কাজ করছে বলে জানা গেছে।

Exit mobile version