parbattanews

শাহপরীরদ্বীপের বঙ্গোপসাগরের পশ্চিম পাড়া তীরে ডুবন্ত নৌকা থেকে ৩৫ রোহিঙ্গাকে উদ্ধার করেছে স্থানীয়রা 

 

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফের বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ পশ্চিম পাড়া থেকে ৩৫ রোহিঙ্গা নারী, শিশু ও পুরুষকে জীবিত উদ্ধার করেছে স্থানীয়রা।

বুধবার ভোররাতে শাহপরীরদ্বীপের পশ্চিমপাড়া বঙ্গোপসাগরের তীর থেকে এসব রোহিঙ্গাকে উদ্ধার করে স্থানীয় দাংগরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাখা হয়েছে। এছাড়া রাতে শতাধিক রোহিঙ্গা নিয়ে ৩টি নৌকা মিয়ানমার থেকে শাহপরীরদ্বীপে এসেছে বলে দাবি উদ্ধার হওয়া রোহিঙ্গাদের।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিন খান স্থানীয় ইউপি সদস্য রেজাউল করিমের বরাত দিয়ে জানিয়েছেন, নৌকাটি চরে এসে আটকা পড়ে ডুবে যাচ্ছিল। খবর পেয়ে স্থানীয় লোকজন ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে কূলে নিয়ে আসে।

উদ্ধার হওয়াদের বরাত দিয়ে রেজাউল করিম বলেন, রাখাইনের নাইক্যংদিয়া এলাকা দিয়ে তারা মঙ্গলবার রাতে নৌকায় উঠে। ভোরে নৌকাটি বাংলাদেশ উপকূলে আসার পর বঙ্গোপসাগরের তীরে আটকা পড়ে ডুবে যাচ্ছিল। এসময় নারী-শিশুদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে তাদের উদ্ধার করে মৃত্যুর হাত থেকে রক্ষা করেছে।

এদিকে, ২৯ আগস্ট থেকে ১৬ অক্টোবর পর্যন্ত নাফ নদী ও সাগরে রোহিঙ্গা বোঝাই ছোট-বড় ২৬ নৌকাডুবির ঘটনায় ১৮৬জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ১৮৫জন রোহিঙ্গা। অন্যজন বাংলাদেশি নৌকার মাঝি।

 

Exit mobile version