‘শিক্ষকরা হলেন জ্ঞানের আলোক চক্ষু ও জাতি গঠনের কাণ্ডারি: বান্দরবান জেলা প্রশাসক

fec-image

মাতা-পিতার পরে সমাজে শিক্ষকের স্থান। তাই তাদেরকে বলা হয়েছে জ্ঞানের আলোক চক্ষু ও জাতি গঠনের কাণ্ডারি। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভায় একথা বলেছেন বান্দরবান জেলা প্রশাসক।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা শিক্ষা অফিস ও বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে সনদ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বান্দরবান জেলা শিক্ষা কর্মকর্তা সুরিৎ কুমার চাকমার সভাপতিত্বে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি ডা. মো. শেখ ছাদেকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, একটা জাতিকে এগিয়ে নিয়ে যেতে একজন শিক্ষক সমাজে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। একজন শিক্ষকের হাত ধরে সমাজে প্রতিটা অধিদপ্তরের সকল বড় বড় কর্মকর্তা উঠে আসে। যার জ্বলন্ত প্রমাণ আমরা। আজ আমরা যে সম্মানে অধিষ্ঠিত হয়েছি তার পিছনে শিক্ষকদের ভূমিকা অপরিসীম। তাই অতিথিরা শিক্ষকদের সমাজের জ্ঞানের আলোক শক্তি হিসেবে সম্মাননা জানিয়েছেন।

পরিশেষে শিক্ষা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে সনদ ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন