শিক্ষা উপকরণ বিতরণ করেন ইউএনও মোতাকাব্বীর আহমেদ

Alikadam Caritas News_PIc

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি:
বান্দরবানের আলীকদম উপজেলায় কারিতাস ইএসএলইপি-সিঁড়ি প্রকল্পের ৫৮ জন উপকারভোগিকে কৃষি কাজের জন্য সেচযন্ত্র, নগদ অর্থ এবং ৮০১ জন ছাত্র-ছাত্রীকে শিক্ষা উপকরণ ও উপবৃত্তির টাকা বিতরণ করা হয়েছে। গত সোমবার স্থানীয় কারিতাস ইএসএলইপি-সিঁড়ি প্রকল্পের কার্যালয়ে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাকাব্বীর আহমেদ।

কারিতাস ইএসএলইপি-সিঁড়ি প্রকল্পের কার্যালয়ে বিতরণ অনুষ্ঠানে উপকারভোগি সদস্যদের মডেল-৩ এর আওতায় ৭ জনকে একটি করে সেচযন্ত্র ও একহাজার টাকা এবং মডেল-৪ এর আওতায় ৫১ জনকে একটি করে সেচযন্ত্র ও ৬২৫ টাকা হারে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। প্রথম ও দ্বিতীয় শ্রেণি পড়ুয়া ২৭৯ জন উপকারভোগি ছাত্র-ছাত্রীর মাঝে ২ হাজার ৫১১টি খাতা এবং তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি পড়ুয়া ১৭৯জন ছাত্র-ছাত্রীকে ১ হাজার ৬১১টি খাতা বিতরণ করা হয়েছে। এছাড়াও প্রত্যেক শিক্ষার্থীকে একটি করে রাবার, কাটার, পেন্সিল, পেন্সিল বক্স ও ক্লিববোর্ড দেওয়া হয়েছে।

এছাড়াও ৩৪৩ জন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে জনপ্রতি ১ হাজার টাকা হারে নগদ অনুদান বিতরণ করা হয়েছে।
কারিতাস ইএসএলইপি-সিঁড়ি প্রকল্পের মাঠ কর্মকর্তা হ্লাচিমং মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আজিম উদ্দিন, উপজেলা সমবায় কর্মকর্তা মো. সলিম উল্লাহ ও কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের মাঠ কর্মকর্তা জুয়েল চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কারিতাস হর্টিকালচারের জুনিয়র প্রকল্প কর্মকর্তা (জেপিও) মো. ইয়াহিয়া আহম্মেদ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন