parbattanews

শীঘ্রই বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি জে৮


পার্বত্যনিউজ ডেস্ক:
দ. কোরিয়ার জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং খুব শিগগিরই বাজারে আনছে মিড-রেঞ্জের জে সিরিজের অষ্টম সংস্করণ স্যামসাং গ্যালাক্সি জে৮। সম্প্রতি স্যামসাংয়ের পক্ষ থেকে এক ঘোষণায় জানানো হয়েছে, ২৮ জুন ভারতের বাজারে বিক্রি শুরু হবে ফোনটি। এ নিয়ে আগ্রহ দেখা গেছে প্রযুক্তি সংশ্লিষ্টদের মধ্যে।

স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, বর্তমান প্রজন্মের সব ধরনের আধুনিক ফিচার ব্যবহার করা হবে স্যামসাং গ্যালাক্সি জে৮ স্মার্টফোনটিতে। এতে থাকবে ছয় ইঞ্চি ফুল এইচডি প্লাস ১৮:৫:৯ অ্যাসপেক্ট রেশিও সংবলিত সুপার অ্যামোলেড ইনফিনিটি ডিসপ্লে।

প্রথমবারের মতো স্যামসাং গ্যালাক্সি জে সিরিজের স্মার্টফোনে ব্যবহার করা হবে ডুয়াল ক্যামেরা। স্মার্টফোনটির রিয়ারে থাকবে ১৬ মেগাপিক্সেল মেইন ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা। আর সেলফির জন্য থাকবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এ ছাড়াও এতে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগনের ৪২০ চিপসেট এবং ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল বিল্ট-ইন স্টোরেজ।

স্মার্টফোনটিতে ২৫৬ গিগাবাইট পর্যন্ত এক্সট্রা মেমরি কার্ড ব্যবহার করা যাবে। ফোনের ব্যাকআপের জন্য থাকছে ৩ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। কিন্তু ফাস্ট চার্জিং থাকছে কি না, তা এখনো নিশ্চিত নয়।

এই স্মর্টফোনটিতে স্যামসাংয়ের নিজস্ব ইউজার ইন্টারফেস স্যামসাং এক্সপেরিয়েন্স ইউআইয়ের সঙ্গে থাকছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৮.১ (ওরিও)।

স্যামসাং গ্যালাক্সি জে৮ স্মার্টফোনটি ভারতে বিক্রি শুরুর কিছুদিনের মধ্যেই বাংলাদেশেও পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: এনডিটিভি

Exit mobile version