parbattanews

শিশুর মানসিক ও শারীরিক বিকাশে খেলাধুলা অপরিহার্য: লে. কর্নেল সাইমুম

রামগড় বিজিবি জোন কমান্ডার লে.কর্ণেল মো.আবু বকর ছিদ্দিক সাইমুম পিএসসিজি বলেছেন, প্রত্যেক শিশুর মানসিক ও শারীরিক বিকাশের জন্য প্রয়োজন খেলাধুলা। তাই সর্বত্রই শিশুদের বিনোদন ও খেলাধুলার সুযোগ সুবিধা থাকতে হবে।

এছাড়া খেলাধুলায় নিয়োজিত থাকলে বিপথে বিপদগামী হওয়ার আশঙ্কাও থাকে না। তিনি বলেন, সুস্থ মানসিকতায় বেড়ে উঠা শিশুদের মধ্যে পারস্পরিক হিংসা, বিদ্বেষ ও বিভেদ থাকে না। মানবিক ও উদার মনোভাব নিয়ে বেড়ে উঠে তারা।

রবিবার (২৩ জুলাই) রামগড় জোনের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে ঊপজেলার প্রত্যন্ত এলাকার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে খেলাধুলার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রামগড় পৌরসভার তৈচালাপাড়ায় রামগড় জোন ও ৪৩ বিজিবি ব্যাটালিয়ন সদরে অনুষ্ঠিত ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ৪৩ বিজিবির সহকারি পরিচালক রাজু আহমেদসহ বিজিবির বিভিন্ন পদবীর কর্মকর্তা ও স্কুলের শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি জোন কমান্ডার লে.কর্নেল মো. আবু বকর ছিদ্দিক সাইমুম পিএসসিজি আরও বলেন, স্কুলের শিক্ষার্থীদের ক্রীড়া চর্চার জন্য জোনের পক্ষ থেকে ভবিষ্যতেও খেলাধুলার সামগ্রী প্রদান করা হবে।

সংশ্লিষ্টরা জানান, জোনের আওতাধীন প্রত্যন্ত এলাকায় অবস্থিত ৭ টি প্রাথমিক বিদ্যালয় ও একটি খেলোয়ার টিমকে ফুটবল, ক্রিকেট ও বলিবল সামগ্রী প্রদান করা হয়।

Exit mobile version