parbattanews

‘শিশুর মানসিক বিকাশে খেলাধুলার কোন বিকল্প নেই’

খেলাধুলা ও সাংস্কৃতিক যেকোন দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ছেলেমেয়েরা মোবাইলে ব্যস্ত হয়ে পড়ছে। শিশুদের মোবাইলের আসক্ত থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলা ও শরীরচর্চা শিশুর শারীরিক ও মানসিক বিকাশে অগ্রণী ভূমিকা পালন করে। খেলাধুলার মাধ্যমে শিশুর চিন্তার সৃজনশীলতার বিকাশ ঘটে, নেতৃত্বের দক্ষতা অর্জিত হয়, নৈতিক চরিত্রের বিকাশ ঘটে। শিশুর মানসিক বিকাশে খেলাধুলার কোন বিকল্প নেই। খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অধিপ্তর কর্তৃক আয়োজিত জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে শিশুদের উদ্দেশ্যে এসব বলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকালে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অধিপ্তর কর্তৃক আয়োজিত জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা উপলক্ষে সভাপতিত্ব করেন জেলা পরিষদের সদস্য ও জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের আহ্বায়ক নিলোৎপল খীসা। এতে প্রতিপাদ্যের বিষয় ছিল “প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি”।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, জেলা পরিষদের সদস্য মো. মাইন উদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শাহাব উদ্দিন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রবিউল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার কনিকা খীসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

নিউজটি ভিডিওতে দেখুন:

খাগড়াছড়িতে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগি400তা অনুষ্ঠিত

Exit mobile version