parbattanews

শিশু ও নারী উন্নয়ন শীর্ষক লংগদুতে ওরিয়েন্টেশন কর্মশালা

IMG_20170329_103935 copy

লংগদু প্রতিনিধি:

রাঙ্গামাটির লংগদুতে শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম(৪র্থ পর্যায়ে) শীর্ষক প্রকল্পের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গদের সমন্বয়ে দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করা হয়।

মঙ্গলবার, রাঙ্গামাটি জেলা তথ্য অফিসের উদ্যোগে লংগদু উপজেলা সদরে অফিসার্স ক্লাবে এ কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় সভাপতিত্ব ও স্বাগত বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা তথ্য কর্মকর্তা উষামং চৌধুরী। জেলা তথ্য অফিসার উচ্চমান সহকারী অমিয় কান্তি চাকমার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন।

বক্তব্যে তিনি বলেন, শিশু ও নারীদের উন্নয়ন করতে হলে সমাজে বাল্যবিবাহ বন্ধ করতে হবে। বাল্যবিবাহ একটি অভিশপ্ত ব্যাধি। গ্রামে শিশু ও নারীদের স্বাস্থ্য সুরক্ষায় স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করতে হবে। এছাড়া নারী ও শিশু নির্যাতন বন্ধে সচেতনতা বৃদ্ধি করতে হবে।

তিনি আরও বলেন, সরকার কর্তৃক শিশু ও নারী উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের ফলে বিগত কয়েক বছরে নারী জনগোষ্ঠীর দক্ষতা উন্নয়নে ইতিবাচক অগ্রগতি উন্নতি হয়েছে।

মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা এবং নিরাপদ মাতৃত্ব, স্যানিটেশন এবং বাল্য বিবাহের ফলে শারীরিক সমস্যা সম্পর্কে বক্তব্য রাখেন, লংগদু স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তা ডা. বিশ্বজিৎ মহাজন।

যৌতুক বাল্য বিবাহ এবং জন্ম নিবন্ধন সম্পর্কে বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পলাশ কান্তি চাকমা।

এসময় উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যান, মেম্বার, সাংবাদিক ও বিভিন্ন গণ্যমান্য ব্যাক্তিগণ এ কর্মশালায় উপস্থিত ছিলেন।

Exit mobile version