parbattanews

শিশু কন্যাকে ধর্ষণ করে ভিডিও ধারনের ঘটনায় মামলা

ওমর ফারুক হিরু

কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং এর শান্তি নগর পাড়ায় ১১ বছর বয়সী পঞ্চম শ্রেণীর এক শিশু কন্যাকে ধর্ষণ করে ভিডিও ধারনের ঘটনায় ধর্ষক জসিম উদ্দিন প্রকাশ কুপা শামশু’র (৩২) বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন এবং পর্নগ্রাফি আইনে মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবারে চকরিয়া থানায় এ মামলা হয়। মামলা হওয়ায় প্রচলিত আইনকে ধন্যবাদ জানিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে শিশুটির মা। পাশাপাশি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ‘পার্বত্যনিউজ’র প্রতি। কারণ পার্বত্যনিউজে ‘পঞ্চম শ্রেণীর শিশুকে ধর্ষণ করে ভিডিও ধারন’ শিরোনামে সংবাদ প্রকাশের পর পরই এ মামলা হয়েছে। এ অবস্থায় তাদের প্রত্যাশা আসামী জসিম উদ্দিনকে দ্রুত আটক করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক।

মামলার বিষয়ে তদন্তকারী কর্মকর্তা এসআই তুফাজ্জেলের দেওয়া তথ্যে জানা যায়, হারবাং পঞ্চম শ্রেণীর শিশু কন্যাকে ধর্ষণ করে ভিডিও ধারনের ঘটনায় পর্নগ্রাফি আইন ২০১২ এর ৮ এর ১ ধারা এবং নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধন ২০০৩) এর ধারায় মামলা হয়। যার মামলা নং ৫৬।

শিশুটির মা জানায়, একই এলাকার মোহাম্মদ ফরিদের ছেলে জসিম উদ্দিন প্রকাশ কুপা শামশু হলেন মাদকাসক্ত এবং নোংরা প্রকৃতির লোক। তার ২ স্ত্রী ১ সন্তান। প্রথম স্ত্রী মারা গেছে। আর দ্বিতীয় স্ত্রী তাকে ফেলে চলে গেছে নোংরা চরিত্রের কারণে। ১২ ফেব্রুয়ারি স্কুল থেকে ফেরার পথে শিশুটিকে জোর করে তুলে নিয়ে ছুরির মুখে ধর্ষণ করে। আর ওই দৃশ্য ভিডিও করে।

পরে ওই ধর্ষক শিশুটির মায়ের কাছে খবর পাঠায়। হয় তাকে বিয়ে দিতে হবে নয়ত নগদ ৫০ হাজার টাকা দিতে হবে। আর যদি দাবি পুরণ না করে এ ভিডিও সবখানে ছেড়ে দেওয়া হবে। যদিও এরই মধ্যে অনেকের মোবাইলে এ ভিডিও চলে গেছে। পরে শিশুটিকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। আর চকরিয়া থানায় এ ধর্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

Exit mobile version