parbattanews

 শীঘ্রই অচলাবস্থা কেটে যাবে লক্ষ্মীছড়ি বাজারের

Untitled-2 copy

বিশেষ প্রতিবেদক:

শীঘ্রই কাটছে লক্ষ্মীছড়ির আকাশের মেঘ। বয়কট ভেঙে, অচলাবস্থা কে্টে আবারও ক্রেতা-বিক্রেতাদের সরব উপস্থিতিতে পাহাড়ি-বাঙালি মিলন মেলায় পরিণত হবে লক্ষ্মীছড়ি বাজার। নিরাপত্তাবাহিনী, উপজেলা প্রশাসন, পুলিশ ও জনপ্রতিনিধিদের নিরলস প্রচেষ্টায় সকল ষড়যন্ত্র উপেক্ষা করে সাধারণ পাহাড়িরা বাজারে আসতে সম্মত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বিএনপির নেতা অংগ্যপ্রু মারমা।

অংগ্যপ্রু মারমা জানান, বেবি রানী বসুসহ অন্যান্য জনপ্রতিনিধিদের কয়েক দিন ধরে ইউনিয়ন, গ্রাম-মহল্লা, পাড়ায় দফায় দফায় মিটিং করেছি। এ ক্ষেত্রে নিরাপত্তাবাহিনী, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সার্বিক সহযোগিতা করেছেন। এ সব মিটিং-এ পাহাড়িরা বাজারে আসার বিষয়ে ইতিবাচক মত দিয়েছে। রবিবার থেকে লক্ষ্মীছীড় বাজার আগের চিত্র ফিরে পাবে।

লক্ষ্মীছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ফোরকান হাওলাদার জানান,  ৪জানুয়ারি থেকে আকস্মিক বাজার বয়কটের কারণে প্রায় আড়াই শতাধিক পাহাড়ি-বাঙালি ব্যবসায়ী বিপাকে পড়ে।

তিনি জানান, বাজার বয়কটের কারণে বাঙালি ব্যবসায়ীদের পাশাপাশি সাধারণ পাহাড়িরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ মো. আরিফ ইকবাল জানান, লক্ষ্মীছড়ির পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে। প্রশাসন পরিস্থিতি স্বাভাবিক করতে আন্তরিকভাবে কাজ করছে।

প্রসঙ্গত, ১লা জানুয়ারি দিবাগত রাত সোয়া ২টায়  যৌথবাহিনী অভিযানে  পাচ রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশী পিস্তলসহ লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে আটকের ঘটনাকে কেন্দ্র একটি মহল পরিস্থিতি ঘোলাটে করার অপচেষ্টা চালায়। এ ক্ষেত্রে সাধারণ পাহাড়িদের দাবার গুটি হিসেবে ব্যবহার করা হয় বলেও অভিযোগ রয়েছে।

Exit mobile version