শীঘ্রই ঘোষণা আসতে পারে দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি’র একক চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান প্রার্থীর নাম

upazila-election-logo

দীঘিনালা প্রতিনিধি:

আসন্ন চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় আগামী ৩১ মার্চ তৃতীয় দফায় নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী সম্ভাব্য চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা মনোনয়ন জমা করেছেন গত ২’ই মার্চ। প্রার্থীদের মনোনয়ন যাচাই
বাছাই হয়েছে ৫’ই মার্চ।

এই উপজেলা পরিষদ নির্বাচনে সরকারী দল আ.লীগ, পাহাড়ের অনিবন্ধিত আঞ্চলিক দুই দল ইউপিডিএফ ও জেএসএস এর সম্ভাব্য একক প্রার্থী থাকলেও প্রধান বিরোধীদল বিএনপিতে তার চিত্র ভিন্ন। বিএনপি এখনো একক প্রার্থী দেয়ার ব্যপারে সিদ্ধান্ত নিতে পারেনি।  মনোনয়নপত্র জমা দানের নির্ধারিত সময়ে বিএনপি থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা করেছেন ৬ জন প্রার্থী ও ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়ন জমা করেছেন ৪ জন প্রার্থী। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, দীঘিনালা উপজেলা বিএনপি’র সভাপতি মো. মোসলেম উদ্দিন, সহ-সভাপতি শফিকুল ইসলাম, সাধারন-সম্পাদক আবু তালেব, মেরুং ইউপি চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, বিএনপি’র আরো দুই সদস্য খনি রঞ্জন ত্রিপুরা ও শান্তি প্রিয় চাকমা।  ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা হলেন, দীঘিনালা উপজেলা যুবদলের সাধারন-সম্পাদক মো. আব্দুর রহমান, কবাখালি ইউপি মেম্বার মো. নূরুল আফসার মুনাফ, মো. জাহাঙ্গীর আলম দুলাল ও আঃ সালাম।

বিএনপি থেকে একক প্রার্থী ঘোষণা দেয়ার ব্যপারে বিভিন্ন স্থানে চলছে দলীয় পর্যায়ে বৈঠক। নেয়া হচ্ছে সর্বস্থরের নেতাকর্মীদের মতামত। তবে এ ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত না নেয়ার প্রভাব আগামী নির্বাচনে পড়তে পারে বলে স্থানীয়দের ধারণা। একক প্রার্থি না থাকায় বিএনপি’র নেতাকর্মী ও সমর্থকরা নির্বাচনে অংশ নিতে পারছেন না জোরালোভাবে। তাছাড়া বিদ্রোহী প্রার্থি হয়ে গেলে তা মোকাবেলার জন্য সময় প্রয়োজন। ফলে বিএনপি’র কর্মী পর্যাযে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে চরমভাবে।

তবে উপজেলা বিএনপি সূত্র জানিয়েছে, আজকের মধ্যে দলীয় ভাবে ঘোষনা হতে পারে একক চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান প্রার্থীর নাম। দলের সিনিয়র নেতাদের নিয়ে বৈঠকের কথাও জানানো হয়। সবার মতামত এবং জেলা বিএনপি’র সিদ্ধান্ত অনুযায়ী ঘোষনা হবে প্রার্থীর নাম। যেই প্রার্থীর জনপ্রিয়তা বেশি তার ব্যপারেই
সিদ্ধান্ত নেয়া হবে এমনটাই ধারনা করছেন কেউ কেউ।

তবে বিএনপি থেকে কোন বাঙালি প্রার্থী না দেয়ার জন্য প্রশাসন থেকে নানা ধরনের হুমকির অভিযোগও রয়েছে। এরমধ্যে গত শনিবার সন্ধ্যায় বিএনপি’র দশ প্রার্থীকে ধরে নিয়ে মুচলেকা নেয়ার খবরও পাওয়া গেছে।

অন্যদিকে সরকারী দল আ.লীগ থেকে একক চেয়ারম্যান প্রার্থী গতবারের (আনারস) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী ও দীঘিনালা উপজেলা আ.লীগের সভাপতি আলহাজ্ব মো. কাশেম।

এই উপজেলায় প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১২ মার্চ। উপজেলাটিতে মোট ভোটার রয়েছে ৬৫ হাজার ৮’শ ৬৯ জন। যারমধ্যে পুরুষ ভোটার ৩৪ হাজার ১’শ ২৮ জন ও মহিলা ভোটার ৩১ হাজার ৭’শ ৪১ জন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন