‘শীঘ্রই রাঙামাটি পৌর এলাকা সিসিটিভি’র আওতায় আসবে’

fec-image

রাঙামাটি পুলিশ সুপার মীর মোদ্দাছছের হোসেন বলেছেন, রাঙামাটি পৌর এলাকাকে খুব শীঘ্রই সিসিটিভি ক্যামেরার আওতায় নিয়ে আসা হবে। রাঙামাটি জেলা পরিষদের সাথে এ ব্যাপারে আলোচনা হয়েছে।

বুধবার (৯ মার্চ) সকালে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ও রাঙামাটি জেলা পুলিশের আয়োজনে পলওয়েল পার্ক মাল্টিপারপাস হলে বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় রাঙামাটিতে উগ্রবাদ প্রতিরোধে ছাত্র, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের ভূমিকা শীর্ষক দিনব্যাপী সেমিনারে উদ্বোধকের বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসপি বলেন, পাহাড়ের আঞ্চলিক সংগঠনগুলো হুমকি ধামকি দিয়েছিলো নির্বাচন নিয়ে। আমিও বলে দিয়েছি বাঁধা দিলে পুনরায় নির্বাচন করানো হবে। সন্ত্রাসীরা নিজেদেরকে সন্ত্রাসী মনে করে না। যারা আঞ্চলিক রাজনীতি করেন, চুক্তির পর থেকে সরকারের সাথে আলোচনার পথ খোলা রয়েছে। সাম্প্রদায়িক, ধর্মীয় উস্কানীর ব্যাপারে তাদের মগজ ধোলাই করা হয়েছে। সবাই মিলে উগ্রবাদকে না বলবেন। আপনারা এগিয়ে আসলে উগ্রবাদ বিদায় নিবে। বাঙালি, পাহাড়ি, বাংলাদেশী কেউ উগ্রবাদ নয়।

এসপি আরও বলেন, সন্ত্রাসবাদ রুখতে দেশের বড় বড় শহরগুলোতে পুলিশ ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ করছে। এইজন্য একটি সফটওয়ার ব্যবহার করা হচ্ছে। তবে রাঙামাটিতেও ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহের ব্যাপারে এ সফটওয়ার ব্যবহার করা হবে।

এসপি বলেন, স্বাধীন বাংলাদেশের স্বার্থকতা হলো শান্তিতে বসবাস করা। এইজন্য বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ে তোলার কথা বলে গেছেন। সন্ত্রাস, জঙ্গীবাদ দমনে ছাত্র, গণমাধ্যম কর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম, সহকারী পুলিশ সুপার আসাদুজ্জামান, কাউন্টার টেরোরিজম ডিএমপির সহকারী পুলিশ সুপার রোকসানা আক্তার, রাঙামাটি প্রেসক্লাবের সাবেক সভাপতি একেএম মকছুদ আহমদ। এছাড়া গণমাধ্যম কর্মীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন- রাঙামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, ছাত্র প্রতিনিধি মো. সোহেল উদ্দিনসহ সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন