parbattanews

শীতার্তদের মাঝে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের কম্বল বিতরণ

শীতবস্ত্রগুলো বিতরণ করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা

সারা দেশের ন্যায় রাঙ্গামাটিতেও পড়ছে কনকনে শীত, পাশাপাশি ঘন কুয়াশায় অসহায় দরিদ্র মানুষের কষ্টের সীমা থাকে না। প্রতি বছরের ন্যায় এবারও এসব হতদরিদ্র শীতার্ত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক দূর্গম জুরাছড়ি উপজেলার বিভিন্ন এলাকার শতাধিক দুস্থ অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকালে জুরাছড়ির জেলা পরিষদ বিশ্রামাগারে শীতার্তদের মাঝে শীতবস্ত্রগুলো বিতরণ করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা।

বিতরণকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা বলেন, জুরাছড়ির বিভিন্ন এলাকায় গরীব ও অসহায় মানুষ শীতে দুর্ভোগ পোহাচ্ছে। শীতার্ত এ সব অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক ও মানবিক দায়িত্ব। কেননা এখানকার খেটে খাওয়া মানুষ প্রতিদিন যা রোজগার করে তা দিয়ে পরিবার চালাতে হিমশিম খাচ্ছে। তাদের অনেকের পক্ষেই শীতবস্ত্র কেনা সম্ভব হয় না। তাই সমাজের সর্বস্তরের মানুষের কর্তব্য অসহায়দের শীতবস্ত্র দিয়ে সাহায্য করা।

তিনি আরও বলেন, নিঃস্বার্থভাবে বিপদগ্রস্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবধর্ম। রাঙ্গামাটি জেলা পরিষদের ন্যায় অন্যান্য সামাজিক ও রাজনৈতিক দল অসহায়দের পাশে দাঁড়ানোর মানসিকতা নিয়ে এগিয়ে আসলে সমাজের দুস্থ অসহায় মানুষ উপকৃত হবে।

বিতরণী অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চিরঞ্জীব চাকমা, সাংগঠনিক সম্পাদক উত্তম চাকমা, ২নং বনযোগীছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জল চাকমা, মিন্টু চাকমা, উপজেলা ছাত্রলীগের সভাপতি জ্ঞানমিত্র চাকমা, সাধারণ সম্পাদক সুদীপ্ত চাকমা’সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Exit mobile version