শুরু হয়েছে রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম

Rangamati

স্টাফ রিপোর্টার:

উদ্বোধনের দীর্ঘ আড়াই মাস পর রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। গত ২৩মার্চ মেডিকেল কলেজ রাঙামাটিতে থাকা না থাকা নিয়ে পক্ষ-বিপক্ষের চুলচেরা বিশ্লেষণের পর স্বাস্থ্য মন্ত্রণালয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে রাঙামাটি মেডিকেল কলেজ রাঙামাটিতেই রাখার সিদ্ধান্ত গ্রীহিত হয়।

সিদ্ধান্ত অনুসারে শনিবার রাঙামাটি সদর হাসপাতালের করনারী কেয়ার ইউনিটের অস্থায়ী মেডিকেল কলেজ ভবনে ২০১৪-১৫ শিক্ষা বর্ষে এম,বি,বি,এস কোর্সের শিক্ষা কার্যক্রম অনুষ্ঠানিকভাবে শুরু করা হয়।

সকাল ১০টায় মেডিকেল কলেজ কমিটির উদ্যোগে অস্থায়ী রাঙামাটি মেডিকেল কলেজ ভবনের সম্মেলন কক্ষে শিক্ষা কার্যক্রম শুরু উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় উপস্থিত ছিলেন, রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ টিপু সুলতান, রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মোস্তফা জামান, জেলা সিভিল সার্জন ডাঃ স্নেহ কান্তি চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ প্রমুখ।

সভায় রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ টিপু সুলতান বলেন, ১০ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাঙামাটি মেডিকেল কলেজের উদ্বোধন ঘোষণা করার পর বিভিন্ন জটিলতার কারণে মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম শুরু করা যায় নি। তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে সিদ্ধান্তের পর রাঙামাটি জেনারেল হাসপাতালের করনারী কেয়ার ইউনিটের ভবনে রাঙামাটি মেডিকেল কলেজের ক্লাস শুরু করা হয়েছে। তার পাশের ভবনে ছাত্র-ছাত্রীদের জন্য দুটি আবাসিক হল রুম করা হয়েছে। প্রথম দিন রাঙামাটি মেডিকেল কলেজের প্রথম বর্ষের ৪৪ জন ছাত্র-ছাত্রী উপস্থিত ছিল।

এব্যাপারে রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানান, রাঙামাটি মেডিকেল কলেজ চালু নিয়ে বিরোধীতা থাকায় প্রশাসন থেকে সর্বোচ্চ শিক্ষার্থীদের জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যাতে শিক্ষক ও শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে শিক্ষা কার্যক্রম চলাতে পারে।

উল্লেখ্য, ২০১৪-১৫ শিক্ষাবর্ষেই মেডিকেল কলেজটির শিক্ষার্থী ভর্তির প্রশাসনিক অনুমোদন মিলার পর প্রথম ব্যাচে ৫১ জন শিক্ষার্থী ভর্তি করা হয়। চলতি শিক্ষাবর্ষেই শিক্ষার্থী ভর্তির যাবতীয় কার্যক্রম সম্পূর্ণ হওয়ার পর গত ১০ জানুয়ারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে দেশের ১১টি মেডিকেল কলেজের সাথে রাঙামাটি মেডিকেল কলেজের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন