parbattanews

শৃঙ্খলা ভঙ্গের দায়ে রাবিপ্রবি’র এক ছাত্রকে হলে প্রবেশে নিষেধাজ্ঞা

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে ১ হাজার টাকা জরিমানা এবং ৬ মাস হলে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

রাবিপ্রবি কর্তৃপক্ষের আবাসিক হল সংক্রান্ত বিধানের ৬.৪৩ ধারা অনুযায়ী রাবিপ্রবি আবাসিক ছাত্র হলে ভয়-ভীতি প্রদর্শন বা হুমকি প্রদান, নিয়মবহির্ভূতভাবে হলের আসনে অন্য ছাত্রকে তোলা, পারস্পরিক সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ, সম্প্রীতি বিনষ্ট করে আবাসিক ছাত্রদের পড়াশোনার পরিবেশ ও শৃঙ্খলাজনিত বিধান লঙ্ঘন করায় আকিব মাহমুদ হাসানকে ১ হাজার টাকা জরিমানা এবং ১ ফেব্রুয়ারি থেকে আগামী ৬ মাসের জন্য আবাসিক হলে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা দেয়া হলো।

আকিব মাহমুদ হাসান ম্যানেজমেন্ট বিভাগের ২০১৬-২০২৩ সেশনের ছাত্র।

এছাড়া আবাসিক হলের মধ্যে চিৎকার করা, উচ্চ স্বরে গান গাওয়া, উপহাস করা, আপত্তিকর শব্দ ব্যবহার করে হলের পড়াশোনা পরিবেশ শৃঙ্খলাজনিত বিধান লঙ্ঘন করার অভিযোগে ম্যানেজ বিভাগের ছাত্র মো. রিয়াদ, পাংশু চাকমা, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিরিয়ারিং বিভাগের মুহাম্মদ আবীর চৌধুরী এবং মো. মহিউদ্দিন মুন্নাকে অফিস আদেশের মাধ্যমে সতর্ক করা হয়েছে।

পরবর্তী এ আদেশ পুনরায় লঙ্ঘন করলে পরবর্তীতে বরাদ্দকৃত আসন বাতিল, আর্থিক জরিমানাসহ অন্যান্য আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আদেশে জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রভেস্ট (সহকারী অধ্যাপক, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেটাল সায়েন্স) সৌরভ দত্ত বলেন, আমরা চাই হলের পরিবেশে শান্তি, শৃঙ্খলা বজায় থাকুন। যারা বিশ্ববিদ্যালয়ের বিধান ভঙ্গ করে বেআইনি কর্মকাণ্ড করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Exit mobile version