parbattanews

শেখ হাসিনাই পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করেন : চাইথোঅং মারমা

30.10.2014_Matiranga Secchasebok League Council NEWS  Picc

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান চাইথোঅং মারমা বলেছেন, দীর্ঘ দুই যুগেরও বেশী সময় ধরে চলা সংঘাতকে দুর করে শেখ হাসিনাই ১৯৯৭ সালে পার্বত্য শান্তি চুক্তির মাধ্যমে পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করেন। তখন বিএনপি বলেছিল শান্তিচুক্তি চুক্তি হলে এখানে কোন বাঙ্গালী থাকতে পারবেনা, কোন বাঙ্গালরি পায়ের নীচে মাটি থাকবেনা। তিনি বলেন, এখন কি ওয়াদুদ ভুইয়াসহ বিএনপির নেতারা ফেনী-কুমিল্লায় রাজনীতি করেন? তারা কি আকাশ দিয়ে হাটেন ?

বৃহস্পতিবার সকালে মাটিরাঙ্গা পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলের প্রথম অধিবেশনে প্রধান অতিথি বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক সুভাষ চাকমার পরিচালনায় সমাবেশে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের মো: বাবুল হোসেন।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সভাপতি মো: শামছুল হক, মাটিরাঙ্গা পৌর আওয়ামলীগের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, খাগড়াছড়ি জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এ্যাড. জ্ঞানজ্যোতি চাকমা, সাধারণ সম্পাদক মো: মফিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো: আবদুল হান্নান লিটন প্রমূখ।

সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো: ইমরান হোসেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, আওয়ামীলীগে যোগদানকারী মো: আসাদুজ্জামান আসাদ প্রমূখ বক্তব্য রাখেন।

আওয়ামলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের সমালোচনা করে খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান চাইথোঅং মারমা বলেন, ২০০১ সালে ক্ষমতায় এসে একের পর এক মিথ্যা মামলা দিয়ে খাগড়াছড়িকে আওয়ামলীগের নেতাকর্মী শুন্য করেছিল। কিন্তু তার পরে আওয়ামলীগ ক্ষমতায় এসে তাদের বিরুদ্ধে একটি মিথ্যা মামলাও করেনি। বরং তাদেরকে নিজেদের রাজনৈতিক কর্মকান্ড করার সুযোগ করে দিয়েছে।

গুচ্ছগ্রামের কার্ডধারীদের অর্থ আত্মসাৎ এর কাল্পনিক অভিযোগ তুলে ওয়াদুদ ভুইয়া নতুন করে রাজনীতির মাঠ গরম করতে চাইছে অভিযোগ করে তিনি বলেন, মিথ্যার উপর দাঁড়িয়ে জনসমর্থন আদায় করা যায়না। জনগনের ভালোবাস পাওয়া যায়না। জনসমর্থন ও জনগনের ভালোবাসা পেতে হলে জনগনের জন্য রাজনীতি করতে হয়।

বিশেষ অতিথি‘র বক্তব্যে খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলম বিএনপির কড়া সমালোচনা করে বলেন, বিএনপি কখনোই জনগণের মঙ্গল চায়নি। তারা জামায়াত-শিবিরকে আশ্রয়-প্রশ্রয় দিয়ে দেশ থেকে মুক্তিযদ্ধের চেতনাকে শেষ করতে চেয়েছে। দেশের জনগনের সমর্থন হারিয়ে আজ তারাই শেষ হতে চলেছে। তিনি আওয়ামলীগের যোগদানকারীদের আওয়ামলীগে স্বাগত জানিয়ে বলেন, তাদের যোগদানের মধ্য দিয়ে বিএনপিতে ভাঙ্গনের সুর বেজে উঠেছে। ওয়াদুদ ভুইয়া কোন ভাবেই এ ভাঙ্গন ঠেকাতে পারবেনা।

এর আগে খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান চাইথোঅং মারমা ও বিশেষ অতিথি খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলমসহ উপস্থিত নেতৃবৃন্দের হাতে ফুলে ফুলে সাজানো নৌকা প্রতীক তুলে দিয়ে মাটিরাঙ্গা পৌর কৃষক দলের সভাপতি মো: আবুল হাশেম এর নেতৃত্বে বিএনপি ও অঙ্গসংগঠনের বিভিন্ন ওয়ার্ডের দুই শতাধিক এবং বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি মো: নুরুল ইসলামের নেতৃত্বে জাতীয় পার্টির শতাধিক নেতাকর্মী আওয়ামীলীগে যোগদান করেন। এসময় সমাবেশে উপস্থিত হাজার হাজার নেতাকর্মী শ্লোগানে শ্লোগানে দলে আগতেদের বরণ করে নেয়।

সমাবেশ শেষ কাউন্সিলকে স্বাগত জানিয়ে মাটিরাঙ্গা পৌর সদরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান চাইথোঅং মারমা ও বিশেষ অতিথি খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলমসহ উপস্থিত নেতৃবৃন্দ এ শোভাযাত্রায় নেতৃত্ব দেন।

Exit mobile version