শেষ ওয়ানডেতে মুখোমুখি বাংলাদেশ-আয়ারল্যান্ড

সাকিবকে ছাড়া যেমন হবে টাইগারদের একাদশ

fec-image

প্রথম ম্যাচটি পরিত্যক্ত হলেও দ্বিতীয় ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে আজ জয় পেলেই সিরিজ নিজেদের করে নিবে টাইগাররা। তবে সিরিজ নির্ধারণী এই ম্যাচে বাংলাদেশকে খেলতে হবে দলের সবচেয়ে বড় তারকাকে ছাড়াই!

রোববার (১৪ শে) চেমসফোর্ডে অনুষ্ঠিত সিরিজ নির্ধারণী ম্যাচে খেলা হবে না সাকিব আল হাসানের। বিসিবি জানিয়েছে, দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ক্যাচ নিতে গিয়ে ডানহাতের তর্জনী আঙুলে চোট পেয়েছেন সাকিব। এমন ইনজুরি থেকে সেরে উঠতে ছয় সপ্তাহ পর্যন্ত সময় লাগে।

সাকিব না থাকায় বাংলাদেশের একাদশে আজ একাধিক পরিবর্তন আসতে পারে। বাড়তি কোনো অলরাউন্ডার না থাকায় বিকল্প ছাড়া পাঁচ বোলার নিয়েই একাদশ সাজাতে হবে। এর সুবাদে রনি তালুকদারের ওয়ানডে অভিষেক হয়ে যেতে পারে আজই। সাকিবের পরিবর্তে তাকে একাদশে দেখার সম্ভাবনা বেশি। যদিও প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারেন ইয়াসির আলি রাব্বি।

এদিকে দ্বিতীয় ম্যাচে বল হাতে ব্যর্থ ছিলেন শরীফুল ইসলাম ও তাইজুল ইসলাম। ফলে আজ অভিষেক ঘটতে পারে মৃত্যুঞ্জয় চৌধুরীর। যিনি ব্যাট হাতেও পারদর্শী। তাছাড়া ফিরতে পারেন মুস্তাফিজুর রহমানও। বিপদে পড়া দলের হাল ধরতে পারেন তিনি।

এক নজরে দুই স্কোয়াড:
বাংলাদেশ : তামিম ইকবাল, লিটন কুমার দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়,মুশফিকুর রহিম, ইয়াসির আলী চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

আয়ারল্যান্ড : অ্যান্ড্রু বালিবারনি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টিফেন দোহানি, ফিওন হ্যান্ড, গ্রাহাম হিউম, জশুয়া লিটল, অ্যান্ডি ম্যাকব্রাইন, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার ও ক্রেইগ ইয়াং।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আয়ারল্যান্ড, ওয়ানডে, বাংলাদেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন