শেষ মুর্হুতে চলছে রংতুলি কাজ

fec-image

হিন্দু ধর্মাবলম্বীদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব হলো দূর্গাপূজা। পূজার আর মাত্র কয়েকদিন বাকি যে কারণে দূর্গাপূজার মন্ডপে ব্যাপক প্রস্তুতি চলছে। শেষ মূহুর্তে প্রতিটি মন্ডপগুলোতে পূজার প্রস্তুতির পাশাপাশি চলছে প্রতিমা রং তুলির কাজ। দিন রাত সমান তালে প্রতিমার রংয়ের কাজ করে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা।

খাগড়াছড়িতে জেলা ও উপজেলা মিলে এবার ৫৫টি পূজা মন্ডপে শারদীয় দূর্গাপূজা উদযাপিত হবে। ৫৪টি প্রতিমা পূজা এবং ৩টি স্থায়ী প্রতিমা পূজা, ঘট ১টি। ইতোমধ্যে পূজা মন্ডপগুলোর নিরাপত্তা নিশ্চিত লক্ষ্যে স্থানীয় প্রশাসন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

খাগড়াছড়ির জেলা সদরে ১৯টি মন্ডপে দুর্গাপূজা হবে এবং ১টি ঘট পূজা, মহালছড়ি উপজেলায় ২ টি, পানছড়ি উপজেলায় ১০টি , দীঘিনালা উপজেলায় ৭টি, মাটিরাঙ্গা উপজেলায় ৬টি, গুইমারা উপজেলায় ৪টি , রামগড় উপজেলায় ২টি, মানিকছড়ি উপজেলায় ৩টি, লক্ষীছড়ি ১টি।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা সাধারণ সম্পাদক তরুন কুমার ভট্টাচার্য্য বলেন, শারদীয় দুর্গোৎসব সম্মিলিতও শান্তিপূর্ণ ভাবে পূজা পালনের জন্য জেলার সকল পূজা মন্ডপের পরিচালনা কমিটির নেতৃবৃন্দের সঙ্গে সার্বিক সমন্বয় যোগাযোগ রাখছি।

খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ জানান, জেলা ও উপজেলার পূজা মন্ডপগুলোতে পুলিশ মোতায়েন থাকবে। পূজা মন্ডপগুলোতে যারা বিশৃঙ্খলা সৃষ্টি চেষ্টা করবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রয়োজনে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা তৈরি করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন