parbattanews

শ্রমিকদের ন্যায্য মজুরী প্রতিষ্ঠায় প্রশাসন কাজ করছে: বিভীষণ কান্তি দাশ

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

‘শ্রমিক মালিক ভাই ভাই, সোনার বাংলা গড়তে চাই’ এ শ্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মহান মে দিবস উদযাপিত হয়েছে। দিবস উপলক্ষে মঙ্গলবার সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। মাটিরাঙ্গা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠে গিয়ে শেষ হয়।

পরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা ও মাটিরাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা পৌর জাতীয় শ্রমিক লীগের সভাপতি মো. আবুল কালাম আলম এবং সিএনজি চালক সমিতির সভাপতি মো. আবদুস ছোবহান প্রমুখ উপস্থিত ছিলেন।

বর্তমান সরকারের সময়ে নতুন নতুন কলকারখানা প্রতিষ্ঠিত হয়েছে মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, এতে করে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। শ্রমিকদের কল্যাণে সরকার কাজ করে যাচ্ছে দাবি করে ভবিষ্যতেও এধারা অব্যাহত রাখার ঘোষণা দেন। তিনি বলেন, শ্রমিকদের ন্যায্য মজুরী প্রতিষ্ঠায় প্রশাসন কাজ করছে। শিশু শ্রম বন্ধে প্রশাসনের বিভিন্ন তৎপরতার কথাও উল্লেখ করেন তিনি।

Exit mobile version