ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে পিসিপি

 

স্টাফ রিপোর্টার, পার্বত্যনিউজ :

ইউপিডিএফ ও সহযোগী সংগঠনসমূহের নেতৃবৃন্দের বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় দায়েরকৃত ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ-পিসিপি। আজ রোববার সাড়ে ১১টার দিকে খাগড়াছড়ি সদরের স্বনির্ভরস্থ ঠিকাদার সমিতি ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু করে নারাঙহিয়া ও উপজেলা হয়ে চেঙ্গী স্কোয়ারে গিয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি উমেশ চাকমার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ‘র খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অংগ্য মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক জিকু ত্রিপুরা ও হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক শিখা চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের ন্যায়সঙ্গত আন্দোলনকে বাধাগ্রস্ত ও নেতাকর্মীদের হয়রানি করার জন্য ষড়যন্ত্রমূলকভাবে সরকার ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনসমূহের নেতা-কর্মীদের বিরুদ্ধে খাগড়াছড়ি সদর থানা সহ বিভিন্ন থানায় মিথ্যা মামলা দায়ের করেছে। গণহারে এ মামলা দায়েরের মাধ্যমে সরকারের ফ্যাসিবাদী চরিত্র স্পষ্ট হয়ে উঠেছে বলেও দাবী করেন বক্তারা। বক্তারা খাগড়াছড়ি স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হুমকিমূলক বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, একজন প্রধানমন্ত্রী হিসেবে তিনি সন্ত্রাসীর ভাষায় কথা বলতে পারেন না। তিনি যে কতটা ফ্যাসিস্ট তা সেদিন তাঁর ’তারা কতটা শক্তিশালী তা আমিও দেখে নেব’ এক কথাটির মাধ্যমেই প্রমাণিত হয়েছে।

বক্তারা অবিলম্বে দায়েরকৃত সকল ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় আবারো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারী উচ্চারণ করেন। সমাবেশে বক্তারা পার্বত্য চট্টগ্রাম থেকে সেনাশাসন তুলে নেয়া ও ভুমি বে-দখল বন্ধ করারও দাবি করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন