parbattanews

সংখ্যালঘুদের নির্যাতনের তীব্র নিন্দা জানিয়েছে পার্বত্য হিন্দু উন্নয়ন সংসদ

 

উপজেলা প্রতিনিধি, মহালছড়ি : 

দশম জাতীয় সংসদ নির্বাচনের পর দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের বাড়ি ঘরে হামলা, অগ্নিসংযোগ ও মন্দির ভাংচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শনিবার এক বিবৃতি প্রদান করেছেন বিএনপি সমর্থিত পার্বত্য হিন্দু উন্নয়ন সংসদ।

খাগড়াছড়ি পার্বত্য হিন্দু উন্নয়ন সংসদ এর খাগড়াছড়ি জেলা কমিটির সাধারন সম্পাদক অশোক মজুমদার সংখ্যালুঘুদের নির্যাতনের তীব্র নিন্দা জানিয়ে বিবৃতিতে বলেন- সম্প্রতি বাংলাদেশে সংখ্যালঘুদের যেভাবে অত্যাচার করা হচ্ছে, তাতে কোন বিবেকবান মানুষের চুপ করে থাকা সম্ভব নয় । তাই সকল সম্প্রদায়ের বিবেকবান মানুষকে ক্ষতিগ্রস্থ সংখ্যালঘু পরিবারের পাশে দাঁড়িয়ে সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ জানান । তিনি সংখ্যালঘু নির্যাতনের মত এ হেন কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ।

তিনি আরো বলেন, ‘সংখ্যালঘু হিন্দুদের ওপর যেভাবে ধারাবাহিক হামলার ঘটনা ঘটছে, তা অত্যন্ত উদ্বেগজনক ।’ সংখ্যালঘু নির্যাতনের ঘটনায় আওয়ামীলীগ তাদের ক্যাডার বাহিনী দিয়ে এই ধরনের ন্যাক্কার জনক ঘটনা ঘটিয়ে বিএনপি’র উপড় দোষ চাপিয়ে জনমনের চিন্তা ধারা ভিন্ন দিকে প্রবাহিত করতে চাচ্ছে বলে অভিযোগ করেন তিনি ।

বিবৃতিতে তিনি আরো বলেন, অপরাধী যে দলের-ই হউক না কেন তাদের কঠোর শাস্তি দিতে হবে । অন্যথায় পার্বত্য চট্টগ্রামের নির্যাতিত সকল সংখ্যালুঘুদের নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারী উচ্চারণ করেন তিনি ।

Exit mobile version