সংগ্রাম করে অধিকার আদায় করা হবে: নাইক্ষ্যংছড়িতে জেএসএস’র কাউন্সিলে বক্তারা

JSS NEWS PIC
নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস) এর ৫ম কাউন্সিল সম্পন্ন হয়েছে। শনিবার নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরের বাজারস্থল হেডম্যান এ্যাশোসিয়েশন কার্যালয়ে অনুষ্ঠিত কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেএসএস এর কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জলিমং মারমা।

প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি বলেন- ‘সরকার পার্বত্য চুক্তি বাস্তবায়ন করবে না। সরকার পার্বত্য চট্টগ্রামের মানুষের সাথে প্রতারণা করছে। এই প্রতারণার মূল্য সরকারকে দিতে হবে। বিগত ২৫টি বছর সশ্রস্ত্র সংগ্রাম করে পার্বত্য চুক্তির জন্য আন্দোলন চলেছে। আগামীতে সংগ্রাম করে অধিকার আদায় করা হবে। সরকার চুক্তি বাস্তবায়ন করবে না তাই পার্বত্য চুক্তি বাস্তবায়নের লক্ষ্যে আগামী ১লা মে থেকে পার্বত্য চট্টগ্রামে জনসংহতি সমিতি নেতৃত্বে ঘোষিত অসহযোগ আন্দোলনে সংগ্রাম চলবে। তাই এখনো সময় আছে সরকারে শুভবুদ্ধির উদয় হলে যথাসময়ে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের সময়সূচি ভিত্তি রুপরেখা ঘোষণা করার জন্য সরকারে প্রতি আহবান জানান।’

এসময় পার্বত্য এলাকায় ভূমি লীজ, রোহিঙ্গা সন্ত্রাসী, রোহিঙ্গা অনুপ্রবেশ, ভূমি দখল, ভূমিদস্যুসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ আলোচনা উঠে আসে বক্তব্যে। সম্মেলনে আগত নেতাকর্মীদের উদ্দেশ্য চুক্তি বাস্তবায়ন দাবী আদায়ের জন্য যে কোন পরিস্তিতির জন্য প্রস্তুত থাকার নির্দেশ দেন।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন জেএসএস এর বান্দরবান জেলা কমিটির সভাপতি উছোমং মারমা, য়াংঙা ম্রো সহ-সাংগঠনিক সম্পাদক জেলা কমিটি, রতিন্দ্র তংচংঙ্গা জেলা কমিটি সদস্য, মংমং মারমা, মংনু মারর্মা, কিরণ তংচঙ্গ্যা প্রমুখ।

আলোচনা সভা শেষে সর্বসম্মতিক্রমে জেএসএস এর ১৯ সদস্য কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি পদে মংমং মারমা, সাধারণ সম্পাদক মংনু মারমা ও সাংগঠনিক সম্পাদক কিরণ তংচংগ্যার নাম ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন