parbattanews

সংযোগ ক্যাবল লাইন স্থাপন না করায় ডিজিটালের আওতায় আসছে না লক্ষ্মীছড়ির টেলিফোন এক্সচেঞ্জ

PictureTNT

মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি :

৯০ ভাগ কাজ শেষ করার পরও সংযোগ ক্যাবল লাইন স্থাপন না করায় এখনো ডিজিটাল কার্যক্রম চালু করতে পারছে না খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা  টিএন্ডটি। প্রায় ৩০০ সংযোগের ক্যাপাসিটি নিয়ে ডিজিটালের আওতায় আসছে লক্ষ্মীছড়ি উপজেলার টিএন্ডটি এমন খবরে এলাকাবাসী খুশি হলেও কর্তৃপক্ষের অবহেলা আর গাফিলতিতে তা মাঝ পথেইে থেমে আছে।

খোঁজ নিয়ে জানা গেছে, অফিসের আভ্যান্তরে মেশিনারি যন্ত্রাংশের ফিটিং এর কাজ প্রায় ৯০ভাগ শেষ হয়েছে। সংযোগের জন্য ক্যাবলের কাজ শেষ করার পরই সাধারণ গ্রাহকদের টেলিফোন লাইন দেয়ার কথা থাকলেও এক বছর ধরে ডিজিটালের কাজ বন্ধ রয়েছে। সম্প্রতি এ প্রতিনিধি লক্ষ্মীছড়ি টেলিফোন এক্সচেঞ্জ (টিএন্ডটি) অফিসে গেলে আধুনিক যন্ত্রপাতিসহ প্রয়োজনীয় অন্যান্য যন্ত্রাংশ ফিটিং এর কাজ প্রায় শেষ করা হয়েছে বলে জানান অফিস কর্তৃপক্ষ।

অফিসের জনৈক স্টাফ জানান, ডিজিটাল প্রক্রিয়া চালু করতে পরীক্ষা নিরীক্ষা চলছে। খুব শিগ্রই এ সংযোগ দেয়া হবে। তবে এ সময় অভিজ্ঞ কোন কর্মকর্তাকে পাওয়া না গেলেও মোট কতটি সংযোগ দেয়া হবে এমন প্রশ্ন ছিল তাঁর কাছে তিনি অবশ্য মেশিনের লাইন ক্যাপাসিটি দেখে জানান, প্রায় ৩০০টি সংযোগ দেয়ার পরিকল্পনা রয়েছে এ টিএন্ডটি’র। তবে প্রাথমিক পর্যায় সরকারি অফিস-আদালত, বিভিন্ন পেশাজিবীসহ গুরুত্ব অনুসারে আগ্রহী ব্যক্তিদের মাঝে অগ্রাধীকার ভিত্তিতে টেলিফোন সংযোগ দেয়া হবে। পরে চাহিদার উপর ভিত্তি করে লাইনের দুরত্ব সম্প্রসারণ করা হবে বলে তিনি জানান।

তবে আন্ডারগ্রাউন্ড ক্যাবল লাইন এর কাজ না করার কারণেই ডিজিটাল কার্যক্রম থমকে আছে। এ ক্ষেত্রে সরকারি উর্ধ্বতন কর্তৃপক্ষের অবহেলাকেই দায়ী করছেন সচেতন মহল।

Exit mobile version