parbattanews

সংস্কৃতিতে এগিয়ে যাচ্ছে বান্দবানের ছেলে-মেয়েরা

বক্তব্য রাখছেন ৬৯ ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো. শাহিদুল এমরান

বান্দরবান পার্বত্য জেলার সুপ্রাচীন ও বৈচিত্রময় আদি সাংস্কৃতিক ঐতিহ্যকে তুলে ধরার উদ্দেশ্যে বান্দরবানে হয়ে গেল ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

রবিবার (৫ মে) রাতে বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউটের আয়োজনে ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউটের হলরুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় অনুষ্ঠানে ক্ষুদ্র নৃগোষ্ঠির ত্রিপুরা, চাকমা, খুমী, চাক, ম্রো, বম ও মারমা সম্প্রদায়ের শিল্পীরা বিভিন্ন লোক সংগীত ও নৃত্য পরিবেশন করে এবং সংগীত ও নৃত্যের মধ্য দিয়ে সকল ক্ষুদ্র নৃগোষ্ঠির জীবনধারণ ও আচার সংস্কৃতি ফুটিয়ে তোলে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬৯ পদাতিক বিগ্রেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো. শাহিদুল এমরান এএফডব্লিউসি, পিএসসি।

এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য সিং ইয়ং ম্রো, বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউটের পরিচালক মং নু চিং, অং চা মংসহ বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্ঠির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো. শাহিদুল এমরান বলেন, বান্দরবানের ছেলে মেয়েরা সংস্কৃতিতে এগিয়ে যাচ্ছে তারা আরা এগিয়ে যাবে। তাই তিনি বিভিন্ন ইভেন্ট এ অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীরা যাতে আরও ভাল কিছু করতে পারে সে বিষয় মনযোগ দেওয়া পরামর্শ প্রদান দেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ী কৃতি শিল্পীদের পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়।

Exit mobile version