parbattanews

সকল সম্প্রদায়ের জন্য বৈষম্যহীন পার্বত্য কোটা নির্ধারণের দাবি পিবিসিপি’র

প্রেস বিজ্ঞপ্তি:
পার্বত্য চট্টগ্রামের সকল ক্ষেত্রে উপজাতি কোটা সংস্কার পুর্বক পিছিয়ে থাকা সকল সম্প্রদায়ের জন্য বৈষম্যহীন পার্বত্য কোটা নির্ধারণের দাবিতে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে পিবিসিপি কেন্দ্রীয় কমিটির প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে।
মঙ্গলবার বিকেল ৩টায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে এ প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শাহাদাৎ ফরাজী সাকিবের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিবিসিপি’র প্রতিষ্ঠাতা এবং পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান, ইঞ্জিঃ আলকাছ আল মামুন ভূঁইয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পিবিসিপি’র উপদেষ্টা শেখ আহম্মেদ রাজু ও আব্দুল হামিদ খান রানা, পিবিসিপি ঢাকা মহানগর সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা বৈষম্যমূলক উপজাতীয় কোটার কঠোর সমালোচনা করে অনতিলম্বে উপজাতীয় কোটা বাতিল করে পার্বত্য অঞ্চলের পিছিয়ে থাকা সকল সম্প্রদায়ের জন্য বৈষম্যহীন পার্বত্য কোটা নির্ধারণের জোর দাবি জানান।

বক্তারা আরও বলেন, পাহাড়ে একটি শ্রেণি কোটার বদৌলতে ক্রমান্বয়ে এগিয়ে যাচ্ছে। অন্যদিকে অন্য শ্রেণি কোটা প্রথার যাতাকলে পিষ্ট হয়ে দিন দিন ক্রমান্বয়ে পিছিয়ে পড়ছে যা কিনা মানবতা লঙ্ঘনের সামিল। অনতিবিলম্বে পাহাড়ে কোটা প্রথা সংস্কার করে বৈষম্যহীন পার্বত্য কোটা চালু না করা হলে শীঘ্রই কঠিন কর্মসূচীর মাধ্যমে সরকারকে দাবি মানতে বাধ্য করা হবে বলেও জানান।

Exit mobile version