সন্তু লারমার কুশপুত্ত‌লিকা পুড়লো নাগ‌রিক প‌রিষ‌দের নেতারা

fec-image

বান্দরবা‌নের রুমায় সেনা কর্মকর্তা‌কে গু‌লি ক‌রে হত‌্যার প্রতিবা‌দে লামা ও আলীকদ‌মে বি‌ক্ষোভ মি‌ছিল ও প্রতিবাদ সমা‌বেশ ক‌রে‌ছে পার্বত‌্য চট্টগ্রাম নাগ‌রিক প‌রিষ‌দের নেতারা। এসময় জেএসএস মূল দ‌লের কেন্দ্রীয় সভাপতি সন্তু লারমাকে বান্দরবানে আজীবনের জন‍্য প্রবেশ নিষিদ্ধ করে তার কুশপুত্ত‌লিকা পুড়া‌নো হয়।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি ) সকা‌লে লামা ও আলীকদমে সেনা হত‍্যার প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার নেতৃৃত্ব দেন পার্বত‍্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মো. মজিবুর রহমান।

বক্তব‍্যে তিনি বলেন, আইন শৃঙ্খলা বাহিনীর উপর হামলাকারী সন্তু লারমার গাড়ি থেকে জাতীয় পতাকা নামিয়ে তাকে বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত কর‌তে হ‌বে। নতুবা পার্বত‌্য এলাকায় কখ‌নো শা‌ন্তি ফি‌রে আস‌বেনা। এসময় তি‌নি, আজীবন সন্তু লারমাকে বান্দরবান জেলায় প্রবেশ করতে দেয়া হবেনা ব‌লেও জানান। পার্বত‍্য এলাকায় সেনা ও পুলিশ ক‍্যাম্প পুন:স্থাপনসহ পার্বত‌্য এলাকায় চির‌দি‌নের জন‌্য শা‌ন্তি ফি‌রি‌য়ে আনার দা‌বিও জানান তি‌নি। প‌রে সন্তু লারমার কুশপুত্ত‌লিকা দাহ ক‌রেন পার্বত‌্য চট্টগ্রাম নাগ‌রিক প‌রিষ‌দের নেতারা।

এ সময় পিসিএনপির জেলা সভাপতি সামছুল ইসলাম সামু, সাধারণ সম্পাদক নাসির উদ্দীন, সহ সভাপতি রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক শাহ জালাল, তথ‍্য ও প্রচার সম্পাদক কাজী ইকবাল মাহমুদসহ নেতাকর্মী ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত গত ২ ফেব্রুয়ারি বান্দরবান রুমা উপজেলার বথি ত্রিপুরা পাড়ায় সেনাবাহিনীর একটি টহল দলের উপর জেএসএস সশস্ত্র সন্ত্রাসীরা গুলিবর্ষন করে।এতে গুলিবিদ্ধ হয়ে একজন সেনা সদস‍্য নিহত ও এক জন আহত হয়। এসময় আত্মরক্ষা‌র্থে সেনাবা‌হিনীও পাল্টা গু‌লি কর‌লে তিন সন্ত্রাসী মারা যায়। সেনাবা‌হিনীর দা‌বি তারা সন্ত্রাসী ৩জন জেএসএস মূল দ‌লের সদস‌্য।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন