সন্ত্রাসীদের আইনি সহায়তা বর্জন করুন- বান্দরবানিআইনজীবীদের উদ্দেশে বীর বাহাদুর

Bandarban dc office 23.1.2014

স্টাফ রির্পোটার:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, বাংলাদেশে আইনের শাসন আছে বলে গনতন্ত্র টিকে আছে। বিচার ব্যাবস্থাকে সরকার বা সরকারের কোন প্রতিনিধি হস্তক্ষেপ করেনা বলে বাংলাদেশে এখনো আইনের শাসন বিদ্যমান রয়েছে। তিনি বলেন, জেলা বা দেশের চিহ্নিত চোর বা সন্ত্রাসীদের স্বাভাবিক ভাবে আইনের সহায়তা না দিতে এবং গরীব অসহায়দের সল্পখরচে আইনি সহায়তা দিতে আইনজীবীদের পরামর্শ দেন। বৃহস্পতিবার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত বান্দরবানে বার অ্যাসোসিয়েশন ভবন উদ্বোধন কালে এসব কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী  দায়ীত্ব গ্রহনের পর নিজ জেলা বান্দরবান সফরে আসার পর প্রথম এই বার ভবন উদ্বোধন করলেন। পরে বার অ্যাসোসিয়েশনে লাইব্রেরীর জন্য এক লক্ষ টাকা অনুদানের ঘোষনাদেন।
এ সময় অন্যদের মধ্যে জেলা ও দায়রা জজ মো. হেলাল হোসেন, যুগ্ন জেলা জজ মোসলে উদ্দিন খান, চীপ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট  রমমী রঞ্জন চাকমা, বান্দরবান আইনজীবী সমিতির সভাপতি আমিনুর রশীদ, বান্দরবান উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজসহ আইনজীবীরা উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসক মিলনায়তনে জেলা প্রশাসকের সভাপতিত্বে জেলার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করা হয়। সভায় প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেন, সকলের প্রচেষ্টায় শিক্ষা, স্বাস্থ্য, উন্নয়ন,যোগাযোগ ব্যাবস্থা, পর্যটনসহ সর্বক্ষেত্র  নিয়ে ব্যাপক আলোচনা হয়। পর্যটন শিল্পে ও সাম্প্রদায়িক সম্প্রীতির জেলা বান্দরবানের দেশে বিদেশে সুনাম অক্ষুন্ন রাখার জন্য সকলের প্রতি আহবান জানান।

এসময় বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদ সিদ্দিকী, জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, বিজিবির সেক্টর কমান্ডার সাইফ, পুলিশ সুপার কামরুল আহসান, বোমাং রাজা প্রকৌশলী উচপ্রুসহ সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন