parbattanews

সন্ত্রাসীদের চাঁদা দিয়ে পাহাড়ে শান্তি আসবেনা : ব্রি. জেনারেল তোফায়েল পিএসসি

04.03

সিনিয়র স্টাফ রিপোর্টার :
ইউপিডিএফ-জেএসএস‘র সন্ত্রাসীরা পার্বত্য চট্টগ্রাম থেকে নেয়া চাঁদার টাকা দিয়ে কি কি উন্নয়ন কাজ করছে এমন প্রশ্নের উত্তর জানতে চেয়ে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি বলেন, সন্ত্রাসীরা দেশের উন্নয়নে কোন ভূমিকা রাখছেনা। তারা চাঁদার টাকা দিয়ে কোন স্কুল-কলেজ প্রতিষ্ঠা করছেনা, কোন রাস্তা-ঘাট নির্মাণ করছেনা বরং চাঁদার টাকা দিয়ে অস্ত্র কিনছে। তারা আবুল হোসেনের মতো নিরীহ ব্যবসায়ীদের খুন করছে। সন্ত্রাসীদের চাঁদা দিয়ে পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা করা যাবেনা উল্লেখ করে তিনি বলেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

শনিবার মাটিরাঙ্গা জোন আয়োজিত স্কুল ও কলেজ পর্যায়ের বিতর্ক প্রতিযোগিতাসহ সহশিক্ষা বিষয়ক প্রতিযোগিতার গ্রান্ড ফিনালে ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাবের সহযোগিতায় আয়োজিত এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ২০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ রিয়াজুল কবীর।

এতে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা আ.লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক, মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো: আবুল হোসেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম ও মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাবের সভাপতি মুজিবুর রহমান ভুইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় অন্যান্যের মধ্যে লক্ষীছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল আবদুল বাতেন খান, সিন্ধুকছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল রাব্বি আহসান, মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর গোলাম রাব্বানীসহ এলাকার নির্বাচিত জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সাংবাদিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনিবন্ধিত কোন রাজনৈতিক দলকে গুইমারা রিজিয়নের আওতাভুক্ত এলাকায় কোন কর্মসূচী পালন করতে দেয়া হবেনা ঘোষণা দিয়ে প্রধান অতিথির বক্তব্যে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি এজন্য সাংবাদিক সহ সকলের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, যারা সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জড়িত তারা কখনোই দেশের এবং এ অঞ্চলের মঙ্গল চায়না। তিনি দৃঢ় কণ্ঠে ঘোষণা করেন, গুইমারা রিজিয়ন এলাকায় আর কোন ধরনের চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডকে বরদাস্ত করা হবেনা।

তিনি শিক্ষার্থীদের ভবিষ্যতের জন্য নিজেদের তৈরি করার পরামর্শ দিয়ে বলেন, স্বপ্ন থাকতে হবে। আর স্বপ্নকে লালন করেই সামনের দিকে এগিয়ে যেতে হবে। তিনি ভবিষ্যতেও এধরনের বিতর্কসহ সহশিক্ষামূলক কার্যক্রম অব্যাহত রাখার ঘোষণা দেন।

                                                                    

এরপর তিনি মাটিরাঙ্গা সেনা জোনের আওতাধীন ২৫টি প্রাথমিক বিদ্যালয়, ৮টি মাধ্যমিক স্কুল ও মাদরাসা ও ১টি কলেজের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা, সাধারণ জ্ঞান, ইংরেজী শুদ্ধ বানান প্রতিযোগিতা এবং প্রাথমিক পর্যায়ে শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত সুন্দর হাতের লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন।

পরে মাটিরাঙ্গা শিল্পকলা একাডেমীর শিল্পিদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি।

Exit mobile version