parbattanews

সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করায় আওয়ামীলীগ নেতাকে হুমকি

হুমকি

উখিয়া প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ায় চাঁদাদাবীর ঘটনায় মামলা করায় সন্ত্রাসী চাঁদাবাজরা সদস্যরা এবার মামলার বাদীকে হুমকি দেওয়া গুরুত অভিযোগ উঠেছে। মামলার প্রত্যাহার না করা হলে বাদী আবুল আলা চৌধুরীকে অপহরণ সহ গুম করা হবে বলেও অভিযোগ পাওয়া যায় । বর্তমানে সন্ত্রাসীদের হুমকির মূখে নিরপত্তাহীনতায় ভোগছে বাদীর পবিরারের সদস্যরা।

কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে দায়েরকৃত মামলার এজাহার সূত্রে জানা যায়, উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের খোন্দকারপাড়া গ্রামের মৃত আজিজুল হক চৌধুরীর ছেলে আওয়ামী লীগ নেতা আবুল আলা চৌধুরী কোটবাজারস্থ পশ্চিম রত্না গ্রামের জায়গা ক্রয় করে বাউন্ডারী ওয়াল নির্মাণ ও মাটি ভরাট কাজ শুরু করলে স্থানীয় একদল সন্ত্রাসী ১০ লক্ষ টাকা চাঁদাদাবী করে। চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করায় গত ৫ সেপ্টেম্বর স্থানীয় মৃত মকবুল আহমদ মিস্ত্রীর ছেলে দিদারুল আলম, মোহাম্মদ হোসেন মাদুর ছেলে ওবাইদুল হক প্রকাশ দালাল ওবাইদু ও নুরুল হক মিস্ত্রীর নেতৃত্বে একদল সন্ত্রাসী অবৈধ অস্ত্র নিয়ে জায়গার মালিক আবুল আলা চৌধুরীকে হামলা চেষ্টা চালায়। এক পর্যায়ে চাঁদা না পেয়ে সন্ত্রাসীরা বাউন্ডারী ওয়ালের কিছু অংশ ভেঙ্গে ফেলে।

এদিকে আবুল আলা চৌধুরী বাদী হয়ে চাঁদাবাজীর অভিযোগ এনে দিদারুল আলম, দালাল ওবাইদুল ও নুরুল হক মিস্ত্রীর বিরুদ্ধে গত ৭ সেপ্টেম্বর কক্সবাজার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। যার মামলা নং- সিআর-২৫৪/২০১৬। ধারা- ৪৪৭, ৩৮৫, ৫০৬ ও ৩৪ দ:বি। মামলাটি বিজ্ঞ আদালত আমলে এনে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার জন্য পিআইবি পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

মামলার বাদী আবুল আলা চৌধুরী অভিযোগ করে বলেন, মামলা প্রত্যাহার করার জন্য আসামীরা বিভিন্ন ভাবে হুমকি-ধমকি দিয়ে যাচ্ছে। এমনকি মামলা প্রত্যাহার না করা হলে পরিনাম শুভ হবে না বলে জানিয়েছে সন্ত্রাসীরা।

বর্তমানে তার পরিবার পরিজন নিরাপত্তাহীনতায় রয়েছে জানিয়ে এ ব্যাপারে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

Exit mobile version