parbattanews

সন্ত্রাসী কার্যক্রম বন্ধে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

ছবি: বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

বিওপি পর্যায়ে সন্ত্রাসী কার্যক্রম বন্ধে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) এর পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে । বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে উত্তর লঙ্কা ছড়া বিওপির বিপরীতে বি.পি-২২৭৮ MP এর নিকট ভারতের অভ্যন্তরে এমকে পাড়া ক্যাম্পে খাগড়াছড়ির দীঘিনালার বাবুছড়া ৭ বিজিবি ও ৩৯ বিএসএফের মধ্যে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন বাবুছড়া ব্যাটালিয়নের (৭বিজিবি) অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল ইসতিয়াগ আহমেদ। বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ৩৯ বিএসএফ কমান্ড্যান্ট সুব্রত কুমার সাহা এবং ১৯২ বিএসএফ কমান্ড্যান্ট শ্রী সিএমএস রাহাত।

পতাকা বৈঠকে উভয় দেশের প্রতিনিধিগণ দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে বিওপি পর্যায়ে পর্যাপ্ত যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন এবং সন্ত্রাসী কার্যক্রম বন্ধে তথ্য আদান প্রদানের বিষয়ে একমত হন। এছাড়া উভয় সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে আত্মবিশ্বাস বাড়াতে বার বার পতাকা বৈঠকের বা সাক্ষাৎ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে বাবুছড়া ব্যাটালিয়নের (৭ বিজিবি) অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল ইসতিয়াগ আহমেদসহ ১৫ জন এবং বিএসএফের পক্ষে ৩৯ বিএসএফ কমান্ড্যান্ট সুব্রত কুমার সাহা ও ১৯২ বিএসএফ কমান্ড্যান্ট শ্রী সিএমএস রাহাতসহ ১৯ জন অংশ গ্রহণ করেন।

Exit mobile version