সন্দেহজনক ঘোরাফেরাকালে মাটিরাঙ্গায় দুই উপজাতি নারী আটক

15.07.2013_Arrested By BGB

মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) প্রতিনিধি :

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার গুমতি মধ্য গড়গড়িয়া এলাকা থেকে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে আটক করেছে ২৯, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পলাশপুর জোনের জওয়ানরা। সোমবার বিকেল ৫টার দিকে মাটিরাঙ্গার ১৮৭নং গড়গড়িয়া মৌজা প্রধান অনিল বিকাশ রোয়াজার বাড়ি থেকে তাদের আটক করে।

আটকরা হলেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খাগড়াছড়ি জেলা কমিটির সভাপতি মাদ্রি চাকমা (২৬) ও দীঘিনালা উপজেলা কমিটির সদস্য চম্পা চাকমা (১৭)। আটককৃতদের সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মাটিরাঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

স্থানীয় ও বিজিবি সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকে গোমতির বিভিন্ন এলাকায় ৫/৭ জনের একটি অপরিচিত দল ঘোরাফেরা করার সময় স্থানীয়রা সন্দেহ করে। বিকেল সাড়ে ৫টার দিকে স্থানীয় ১৮৭নং গড়গড়িয়া মৌজা প্রধান অনিল বিকাশ রোয়াজার বাড়িতে ছয়জন বহিরাগত নারী ও একজন পুরুষ অবস্থান করছিলো। এমন সংবাদের ভিত্তিতে বিজিবি ওই বড়িতে অভিযান চালিয়ে দুই নারীকে আটক করে। এসময় অন্যরা পালিয়ে যেতে সক্ষম হয়।

২৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবির পলাশপুর জোন অধিনায়ক লে. কর্নেল নুরুজ্জামান জি জানান, গোমতি এলাকা নানা কারণে সার্বিক পরিস্থিতি ভালো না। যার কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এখানে অপরিচিত ও বহিরাগতদের ওপর দৃষ্টি রাখা হচ্ছিল। আটককৃতদের চলাফেরা সন্দেহজনক হওয়ায় তাদের আটক করা হয়।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মাঈন উদ্দিন খান এ প্রতিনিধিকে জানান, আটক দুই নারীকে জিজ্ঞাসাবাদ চলছে। এদিকে এ আটকের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রিনা দেওয়ান। তিনি অবিলম্বে আটকদের ছেড়ে দেয়ার দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন