parbattanews

সমাজ ও দে‌শের জন্য আমা‌দের‌কে শি‌ক্ষিত হ‌তে হ‌বে: লে. ক‌র্নেল কামরুল

খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গা জোন কমান্ডর লে: ক‌র্নেল কামরুল হাসান, পিএস‌সি ব‌লেন, সমাজ ও দে‌শের মঙ্গ‌লের জন্য আমা‌দের‌কে শি‌ক্ষিত হ‌তে হ‌বে। দা‌রিদ্রতা মানু‌ষের ইচ্ছা শ‌ক্তি‌কে দ‌মি‌য়ে রাখ‌তে পা‌রেনা। অদম্য ইচ্ছা শ‌ক্তি থাক‌লে মানুষ শিক্ষিত হতে পা‌রে, ল‌ক্ষ্যে পৌঁছাতে পা‌রে। শিক্ষার ধারা অব‌্যাহত রাখ‌তে বাংলা‌দেশ সেনাবা‌হিনী পার্বত‌্য অঞ্চ‌লে শিক্ষার মান‌কে আ‌রো বেগবান, শ‌ক্তিশা‌লি কর‌তে দেশ ও দে‌শের মানু‌ষের এক মাত্র আস্থাভাজন ও উন্নয়‌নের প্রতিীক হি‌সে‌বে আ‌বির্ভূত হ‌য়ে‌ছে। ভ‌বিষ‌্যতে পার্বত‌্য এলাকায় শিক্ষার মান উন্নয়‌নের চাকা সচল রাখ‌তে সু‌বিধা ব‌ঞ্চিত সকল শিক্ষার্থীদের সহায়তায় পা‌শে আ‌ছে সেনাবাহিনী।

শ‌নিবার (৮ এপ্রিল) সকা‌লে মা‌টিরাঙ্গা ত্রিপুরা স্টু‌ডেন্ট ফোরা‌মের আয়োজ‌নে ‌ত্রিপুরা‌দের ঐতিহ‌্যবা‌হী বৈসু (নববর্ষ -১৪৩৩ বাংলা) উপল‌ক্ষ্যে আ‌লোচনা সভায় পাঠ‌্য বই ও শিক্ষা উপকরণ বিতরণ শে‌ষে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা বলেন।

এর আ‌গে উপ‌জেলা প্রাঙ্গ‌নে পায়রা উ‌ড়ি‌য়ে নানা আ‌য়োজ‌নে ব‌র্ণিল বৈসু শোভাযাত্রার উ‌দ্বোধন ক‌রেন বি‌টি‌কেএস ‌ এর কে‌ন্দ্রীয় ক‌মি‌টির সহ-সভাপ‌তি হিরনজয় ত্রিপুরা। ‌

শোভাযাত্রাটি উপ‌জেলা প্রঙ্গন থে‌কে বের হ‌য়ে মা‌টিরাঙ্গার প্রধান প্রধান সড়ক প্রদ‌ক্ষিণ ক‌রে উপ‌জেলা কেন্দ্রীয় শহীদ মিনা‌রে এ‌সে গ‌রিয়া নৃত‌্য প‌রি‌বেশ‌নের মাধ‌্যমে নববর্ষকে স্বাগত জানা‌নো হয়। এসময় প্রশাস‌নের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বি‌ভিন্ন শ্রেণি পেশার মানুষ নৃত‌্য উপ‌ভোগ শে‌ষে উপ‌জেলা অ‌ডি‌টরিয়া‌মে আ‌লোচনা সভার আ‌য়োজন করা হয়।

আ‌লোচনা সভায় মা‌টিরাঙ্গা ত্রিপুরা স্টু‌ডেন্ট ফোরাম সভাপ‌তি সভাপ‌তি ড‌লি ত্রিপুরার সভাপ‌তি‌ত্বে ‌প্রধান অ‌তি‌থি ‌হি‌সে‌বে উপ‌স্থিত মা‌টিরাঙ্গা জোন কমন্ডার, বি‌শেষ অ‌তি‌থি মা‌টিরাঙ্গা উপ‌জেলা প‌রিষদ চেয়ারম‌্যান র‌ফিকুল ইসলাম, থানা ইনচার্জ মো. জাকা‌রিয়া, সদর চেয়ারম‌্যান হেমন্ত ত্রিপুরা, ত্রিপুরা কল‌্যাণ স‌মি‌তির সভাপ‌তি ভাগ‌্যবান ত্রিপুরা, ত্রিপুরা স্টু‌ডেন্ট ফোরামের সাধারণ সাম্পাদক অঞ্জুলাল ত্রিপুরা ও ত্রিপুরা যুবকল‌্যাণ সংসদ সভাপ‌তি প্রিতিময় ত্রিপুরা প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।

এসময় মা‌টিরাঙ্গা সেনা জো‌নের সহ‌যো‌গিতায় ও ত্রিপুরা স্টু‌ডেন্ট ফোরা‌মের তত্ত্বাবধা‌নে গ‌রিব শিক্ষার্থী‌দের মা‌ঝে পাঠ‌্যবই ও শিক্ষার উপকরণ বিতরণ করা হ‌য়ে‌ছে।

Exit mobile version