সম্প্রীতি বিনষ্ট করতে একটি মহল ভূমি কমিশন আইনকে ইস্যু করে আন্দোলনের কর্মসূচি দিচ্ছে : পার্বত্য প্রতিমন্ত্রী

RHDC Picture-08-06-13-02
আলমগীর মানিক,রাঙামাটি:
পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতেই একটি মহল পার্বত্য ভূমি কমিশন সংশোধনী আইনকে ইস্যু করে আন্দোলন কর্মসূচী দিচ্ছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

তিনি বলেন, আগে যে পার্বত্য ভূমি কমিশন আইন ছিল প্রস্তাবিত এই আইনের সংশোধনীতে কিছুই বিচ্যুতি হয়নি। কোন আইনে পাহাড়ের মানুষ সম্প্রদায়গত ভাবে বৈষম্যের শিকার হোক তা সরকার চায় না বলে জানান পার্বত্য প্রতিমন্ত্রী।

শনিবার রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে মঞ্জুরীকৃত বিভিন্ন শিক্ষা, ধর্মীয় ও কল্যাণমূলক প্রতিষ্ঠানের মাঝে আর্থিক অনুদানের চেক বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা‘র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুইপ্রু চৌধুরী, নির্মরেন্দু মেমোরিয়াল ফাউন্ডেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রনজিৎ কুমার বড়ুয়া, পৌর মহিলা কাউন্সিলর জায়তুন্নুর বেগম।  

অনুষ্ঠানে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য বৃষকেতু চাকমা, অভিলাষ তংচঙ্গ্য রাঙ্গামাটি ডায়বেটিস হাসপাতালের সভাপতি চিংকিউ রোয়াজা প্রমুখ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, শুধুমাত্র চেক নিলে হবে না প্রাপ্ত অর্থ সঠিকভাবে কাজে লাগাতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এ দেশের মানুষের কল্যাণে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের যে স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছে তার সুফল এখন জনগন পেতে শুরু করেছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য সকলকে ্ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য তিনি সকলকে আহবান জানান। উক্ত অনুষ্ঠানে ৪৩টি প্রতিষ্ঠানকে ২৬ লক্ষ ৮০ হাজার টাকার অনুষ্ঠান দেয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন