parbattanews

সম-অধিকার ছাত্র আন্দোলনের চট্টগ্রাম বিভাগীয় ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন

পার্বত্য নিউজ ডেস্ক:

গত বুধবার চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন হল রুমে পার্বত্য চট্টগ্রাম বিভাগীয় সম-অধিকার ছাত্র আন্দোলন আহ্বায়ক কমিটির মো: সাইফুল ইসলাম সুমন কে আহ্বায়ক করে ও সাত জন যুগ্ন আহ্বায়ক করে মোট ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন করা হয়।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যন সাবেক সংসদ সদস্য জনাব ওয়াদুদ ভূইয়া। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সভাপতি জনাব কামাল উদ্দিন দিপ্ত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম অধিকার আন্দোলন রাঙ্গামটির জেলা সভাপতি জনাব পেয়ার মোহাম্মদ, সমঅধিকার আন্দোলন খাগড়াছড়ি নেতা আফসার,আলাউদ্দিন, জয়নাল পাটোয়ারী সহ প্রমুখ।

কমিটি গঠনের মূল লক্ষ্য হিসেবে ছিল এই কমিটি যাতে তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি,খাগড়াছড়ি ও বান্দরবন জেলার কমিটিগুলো গঠন করে তাদেরকে নিয়ন্ত্রন করে এবং তিন পার্বত্য জেলা হতে চট্টগ্রামে আগত শিক্ষাথীদের সকল প্রকার সাহায্য ও সহযোগীতা করে এবং সরকারের তিন পার্বত্য জেলা সকল প্রকার অসম ও হীন সিদ্ধান্তের বিরোদ্ধে  আন্দোলন সংগ্রাম করে প্রতিরোধ গড়ে তুলতে পারে।

অনুষ্ঠানে প্রধান অতিথি জনাব ওয়াদুদ ভূইয়া নবগঠিত এই আহ্বায়ক কমিটিকে স্বাগত জানান। এবং তিনি বলেন বর্তমান সরকার এই পার্বত্য এলাকার গুলোর শান্তি শৃঙ্খলা কেড়ে নিয়ে সেখানে একটি অশান্তিকর পরিবেশ তৈরি করেছে। তিনি আরো বলেন, সরকার পার্বত্য ভূমি কমিশন সংশোধন আইন- ২০১৩ মন্ত্রিসভায় অনুমদিত করে তিন পার্বত্য জেলা পাহাড়ী বাঙ্গালীর মধ্যে একটি বিরোধ সৃষ্টি করেছে। যা আগামী দিন গুলোতে শুভ ভার্তা বয়ে আনবেনা। এবং পাহাড়ী বাঙ্গালীর মধ্যে একটি দাঙ্গা তৈরি মাধ্যমে আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য এলাকার আসন গুলো তাদের পক্ষে নিয়ে যাওয়ার জন্য এই ষড়যন্তের খেলায় লিপ্ত হয়েছে।

তিনি অবিলম্বে সরকারকে এই ষড়যন্ত্রে খেলা বন্ধ করে ও ভুমি কমিশন সংশোধণী আইন- ২০১৩ বাতিলের মাধ্যমে পাহাড়ে শান্তি ফিরিয়ে দেওয়ার জন্য সরকারের প্রতি জোর আহবান জানান।

Exit mobile version