parbattanews

সরকারের সুযোগ সুবিধাগুলোকে কাজে লাগিয়ে ত্রিপুরা সম্প্রদায়কে সামনের দিকে এগিয়ে যেতে হবে- ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশন

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা সফর করলো ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের দল। উপজেলার বৈচিত্র্যপূর্ণ মাচালং, রুইলুই ও কংলাক এলাকায় বসবাসরত ত্রিপুরা সম্প্রদায়ের বিভিন্ন গ্রাম পরিদর্শণে করে সংগঠনটি।

এসময় দলটি উপজেলার রুইলুই এলাকার হেডম্যানের বাসায় ও মাচালংয়ের জগন্নাথ মন্দিরে ত্রিপুরা সম্প্রদায়ের হেডম্যান, কার্ব্বারী ও এলাকাবাসীদের সাথে মতবিনিময়সভা করেন। সভা শেষে দলটি কংলাক হেডম্যান পাড়ায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে অংশ গ্রহণ করেন এবং স্বাস্থ্যকর্মী হরিনজয় ত্রিপুরার সহযোগিতায় নিজ সম্প্রদায়ের শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল টিকা খাওয়ান।

সফরকালে রাঙামাটি ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, ফাউন্ডেশনের সহ-সভাপতি অশোক ত্রিপুরা, সাধারণ সম্পাদক ঝিনুক ত্রিপুরা, সাবেক সাধারণ সম্পাদক কুঞ্জমনি ত্রিপুরা, দীঘিনালা উচ্চ বিদ্যালয়ের রাজীব ত্রিপুরা, বিশিষ্ট সমাজ উন্নয়ন কর্মী সুরঞ্জিত তালুকদার পাপ্পু ও বিধান চক্রবর্তী উপস্থিত ছিলেন।

ত্রিপুরা সম্প্রদায়ের নের্তৃবৃন্দদের সাথে মতবিনিময়কালে বক্তরা বলেন, পার্বত্যাঞ্চল এখন অনেক এগিয়ে গেছে। দেশের আধুনিকতার সাথে তাল মিলিয়ে চলছে পাহাড়ের মানুষ।

বক্তারা বলেন, শিক্ষার উন্নয়নে সরকার বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করছে। সে সুযোগগুলোকে কাজে লাগিয়ে নিজ সম্প্রদায়ের প্রজন্মকে আরো শিক্ষিত করে তুলতে হবে। কারণ শিক্ষিত জাতি দেশের সম্পদ। তাই দেশের সম্পদ হিসেবে ত্রিপুরা সম্প্রদায়কে সেভাবে আমাদের গড়ে তুলতে হবে।

বক্তারা বলেন, বর্তমান সরকারের আন্তরিকতায় পার্বত্য জেলা পরিষদে অন্যান্য সম্প্রদায়ের ন্যায় একজন ত্রিপুরা সম্প্রদায়ের প্রতিনিধি সদস্য হিসেবে নিয়োগ প্রদান করেছেন। ত্রিপুরা সম্প্রদায়ের জন্য এটি একটি বড় প্রাপ্তি। এছাড়া সরকারের শিক্ষা বৃত্তি, কৃষি, স্বাস্থ্য সেবার পাশাপাশি সকল সুযোগ সুবিধাগুলোকে যথাযথভাবে কাজে লাগিয়ে ত্রিপুরা সম্প্রদায়কে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

Exit mobile version