parbattanews

সর্বক্ষেত্রে নারীর ভূমিকা অপরিসিম: ফিরোজা বেগম চিনু

Samsuden copy

কাপ্তাই প্রতিনিধিঃ

বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। বঙ্গবন্ধু শিক্ষার জন্য অগ্রণী ভূমিকা পালন করেছে। তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী শিক্ষা কার্যক্রম চালু করেছে। সরকারী বেসকারী সর্বক্ষেত্রে নারীর ভূমিকা অপরিসিম। এছাড়া ইউপি ও উপজেলা পরিষদেও নারীদের কার্যক্রম চলছে। কাপ্তাই শহীদ শামসুদ্দীন বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণীতে বৃহস্পতিবার রাতে বিউবো মাল্টিপারপাস অডিটরিয়ামে তিন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফিরোজা বেগম চিনু প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, নারীদের শিক্ষার ক্ষেতে কোন বিকল্প নেই। পার্বত্যএলাকার  প্রত্যন্তঞ্চলের যে সকল স্কুল জাতীয় করণ করা হয়নি সে সকল স্কুলগুলোকে জাতীয়করণ করার জন্য আশ্বাস প্রদান করেন।

শিক্ষক উত্তম কুমার শিল’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মাদ হানিফ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, পার্বত্যজেলা পরিষদ সদস্য প্রকৌঃ থোয়াইচিং মং মারমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম, বিদ্যালয় দাতা সদস্য, পরিচালনা কমিটি ও কাঠ ব্যবসায়ী সভাপতি মো. ইব্রাহীম খলিল, অভিভাবক সদস্য  মো. আব্দুল ওহাব, উপজেলা ক্রীড়া আহ্বায়ক কাজী মাকসুদুর রহমান বাবুল, জেলা  ছাত্রলীগ সম্পাদক প্রকাশ চাকমা, কাপ্তাই উপজেলা ছাত্রলীগ সম্পাদক এআর লিমন প্রমুখ।

প্রধান অতিথি ফিরোজা বেগম চিনু বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষনীয় অনুষ্ঠান দেখে ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠান শেষে শহীদ শামসুদ্দীন বালিকা উচ্চ বিদ্যালয়ের বিজয়ী শিক্ষার্থীদের বার্ষিক পুরষ্কার বিতরণ করেন।

Exit mobile version