parbattanews

সাঁতার না জানায় কাপ্তাই হ্রদে ডুবে পর্যটকের মৃত্যু

রাঙামাটির কাপ্তাই হ্রদে সাঁতার না জানায় প্রাণ গেল রুবায়েদ রশীদ (৩৪) নামের এক পর্যটকের। শনিবার (৬ আগস্ট) বিকেলে পর্যটনের ঝুলন্ত সেতুর অদূরে হ্রদ থেকে মরদেহটি উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

নিহত রুবায়েত চট্টগ্রামের কর্নেল হাটের বাসিন্দা দুবাই প্রবাসী হারুনুর রশিদরে ছেলে। রুবায়েত তিনি নিজেও দুবাই প্রবাসী এবং সম্প্রতি বিয়ে করেছেন। প্রবাসে চলে যাওয়ার আগে তিনি বন্ধুদের নিয়ে রাঙামাটি ঘুরতে আসেন।

নিহত পর্যটকের সফর সঙ্গী রিয়াজুল ইসলাম বলেন, ‌‘শনিবার দুপুরের দিকে তিনি ও তার পরিবার, রুবায়েত, সাজিদসহ পাঁচজন মিলে ঝুলন্ত সেতুর ঘাট থেকে একটি ফাইভার বোট ভাড়া করে হ্রদের ওপারে একটি রেস্টুরেন্টে দুপুরের খাবার খেতে যায়। খাবার খেয়ে আসার সময় হ্রদের মাঝে অবস্থিত দারোগার টিলা নামক জায়গায় বোট থামিয়ে গোসল করতে নদীতে নামে রুবায়েত। গোসল করতে নেমে নিখোঁজ হন রুবায়েত। পরে সকলে রুবায়েতকে খুঁজে না পেয়ে পর্যটন ঘাটের বোট মালিক সমিতিকে বিষয়টি সম্পর্কে অবহিত করে। তারা কোতয়ালী থানা ও রাঙামাটি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষকে উদ্ধারের আবেদন জানায়। ডুবুরি দল দীর্ঘ কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে হ্রদ থেকে রুবায়েতের মরদেহ উদ্ধার করে।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে এবং নদীতে ডুবে মারা যাওয়া পর্যটকের পরিবারকে খবর দেওয়া হয়েছে।’

Exit mobile version