parbattanews

সাংবাদিকতা একটি সমাজসেবামূলক পেশা- যতীন্দ্র লাল ত্রিপুরা

সিনিয়র রিপোর্টার :

আভ্যন্তরীণ উদ্বাস্তু ও ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর পদ মার্যাদা সম্পন্ন) ও খাগড়াছড়ি প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য এবং সাবেক সভাপতি যতীন্দ্র লাল ত্রিপুরা সাংবাদিকদেরকে দলমতের উর্ধ্বে ওঠে পেশাগত দায়িত্ব পালনের পরামর্শ দিয়ে বলেছেন, সাংবাদিকতা একটি সমাজসেবামূলক পেশা। এ পেশাকে মানুষের কল্যাণে কাজে লাগাতে হবে।

তিনি বলেন, সরকারের ভালো কাজকে তুলে ধরার পাশাপাশি খারাপ কাজেরও সমান সমালোচনা করতে হবে। তবে খেয়াল রাখতে হবে কোন কিছুই যেন উদ্দ্যেশ্য প্রণোদিত না হয়। তিনি সাংবাদিকদের ঐক্য অটুট রাখারও পরামর্শ দিয়ে বলেন, পেশাগত উন্নয়নের জন্য ঐক্যের বিকল্প নেই।

বৃহস্পতিবার সন্ধ্যায় খাগড়াছড়ি প্রেস ক্লাবের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ এর সঞ্চালনায় খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাবেক সভাপতি চৌধুরী আতাউর রহমান রানা প্রমুখ বক্তব্য রাখেন।

ইফতার মাহফিলের পূর্বে দেশ ও জাতির উন্নতি কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়। খাগড়াছড়ি কোর্ট জামে মসজিদের পেশ ইমাম দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

ইফতার মাহফিলে খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাবেক সভাপতি দীলিপ চৌধুরী, সহ-সভাপতি মো. জহুরুল আলম ছাড়াও জেলার মাটিরাঙ্গা, মানিকছড়ি, লক্ষীছড়ি, মহালছড়ি ও দীঘিনালা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

Exit mobile version