সাংবাদিক ও প্রশাসনিক কর্মকর্তাদের দেশ ও সমাজের স্বার্থে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে

fec-image

টেকনাফে প্রেস ক্লাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. পারভেজ চৌধুরীর বিদায় ও নবাগত নির্বাহী কর্মকর্তা মো. কায়সার খসরুর বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৯ মার্চ) বিকালে প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব ছৈয়দ হোছাইন এর সভাপতিত্বে, সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে কুরআন তেলাওয়াত করেন মাও: জিয়াউর রহমান জিয়া। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা ও স্বারক প্রদান করেন প্রেস ক্লাবের সিনিয়র কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

এসময় বিদায় উপজেলা নিবাহী অফিসার পারভেজ চৌধুরী বলেন, সাংবাদিকেরা হচ্ছে সমাজের দর্পণ। দেশ ও সমাজের উন্নয়ননে সৎ ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করা একজন পেশাদার সাংবাদিকের দায়িত্ব। দেশ ও সমাজের স্বার্থে সাংবাদিক ও প্রশাসনিক কর্মকর্তাদের মাঝে সুসম্পর্ক বজায় রেখে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তখনই দেশের ও সামাজের উন্নয়ন তরান্মিত হয়।

বিদায়ী বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও বলেন, আমি দায়িত্বপালন কালে সব সময় চেষ্টা করেছি মানুষের জন্য কাজ করতে। আর কাজের প্রতিটি ক্ষেত্রে পেয়েছি সাংবাদিকদের অকৃত্রিম ভালবাসা ও সহযোগিতা। এজন্য আমি সবার কাছে কৃতজ্ঞ।

সহকারী কমিশনার (ভূমি) এরফানুল হক চেীধুরী বলেন, সাংবাদিকদের লিখনীর মাধমে অবহেলিত ও বঞ্চিতদের সঠিক তথ্য পাওয়া যায়।

নবাগত উপজেলা নিবাহী অফিসার মো. কায়সার খসরু বলেন, সরকারি-বেসরকারি উন্নয়নের সাংবাদিকদের ভূমিকা খুবই প্রয়োজন। তিনি সততা ও পেশাদারিত্বের সাথে সকলকে এক হয়ে কাজ করার অনুরোধ জানিয়ে বলেন বিদায়ী উপজেলা নিবাহী অফিসার পারভেজ চৌধুরীর পদাঙ্ক অনুসরন করে টেকনাফের সার্বিক উন্নয়নের কাজ করবেন বলেও প্রত্যয় ব্যক্ত করেন। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য সাংবাদিক ও সকলের সহযোগিতা কামনা করেন।

অন্যানদের মাঝে আলোচনায় অংশ গ্রহণ করেন সাবেক সহ-সভাপতি মো: আশেক উল্লাহ ফারুকী, সাংবাদিক ফোরামের কার্যকরী সভাপতি মুহাম্মদ জুবাইর, ক্রাইম রিপোটার্স সোসাইটির সভাপতি গিয়াস উদ্দিন ভুলু। আলোচনায় বক্তারা বিদায়ী নির্বাহী অফিসার দায়িত্ব পালনকালে উপজেলা বিভিন্ন উন্নয়নমূলক কাজের ভূয়সী প্রশংসা করে তার দীর্ঘায়ু কামনা করেন এবং একজন দক্ষ প্রশাসক হিসেবে তিনি সুচারুরুপে প্রশাসনিক দায়িত্ব করেছেন বলে অভিমত ব্যক্ত করেন।

আরও উপস্থিত ছিলেন, সাবেক সহ-সভাপতি মো. তাহের নাঈম, যুগ্ম সম্পাদক নুরুল হক, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন রশিদ, দপতর সম্পাদক কায়সার পারভেজ চৌধুরী, অর্থ সম্পাদক আবদুর রহমান, সদ্যস জিয়াউর রহমান, আবদুর রশিদ, টেকনাফ সাংবাদিক ফোরামের সভাপতি আমান উল্লাহ কবির, কার্যকরী সভাপতি মুহাম্মদ জুবাইর, ক্রাইম রিপোটার্স সোসাইটির সাধারণ সম্পাদক জিয়াবুল হক, সাংবাদিক নুর হাকিম আনোয়া, মো. শাহিন, আলমগীর, টেকনাফ সাংবাদিক সমিতির ফরিদুল আলম, সাদ্দাম হোছাইন, টেকনাফ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সামী জাবেদ ও মেহেদী হাছান ইমন, সামশুদ্দীন, আলমগীর, মোস্তাক আহমদ, শাহ আলম বিপ্লব সহ কর্মরত সাংবাদিক নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন