parbattanews

সাংবাদিক সম্মেলনের সাথে বাঙালি ছাত্র পরিষদের সম্পৃত্ততা নেই

 

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে একটি রেস্টুরেন্টে মাইন উদ্দিনের নেতৃত্বে পার্বত্য ছাত্র পরিষদের ব্যানার ব্যবহার করে সাংবাদিক সম্মেলনকে উদ্দেশ্যমূলক ও বিভ্রান্তি সৃষ্টি করার লক্ষ্যে করা হয়েছে বলে দাবি করেছেন, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার লোকমান হোসাইন।

বিবৃতিতে তিনি দাবি করেন, মূলত তাদের সাথে পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের সাথে কোন সম্পৃক্ততা নেই। পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার পক্ষ থেকে এ সকল কর্মকাণ্ডের নিন্দা জানান এবং  অপপ্রচারের সাথে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পাশাপাশি কঠোর হুশিয়ারি করে আগামীতে এ ধরনের মিথ্যা পদ-পদবি দিয়ে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের ব্যানার ব্যবহার করলে যে কোন ধরনের পরিস্থিতির জন্য পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ দায় থাকবে না বলে হুশিয়ারী উচ্চারণ করা হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের  প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগে জনসংখ্যানুপাতে ৫০% শতাংশ বাঙালিদের শিক্ষক নিয়োগসহ চার দফা দাবিতে সাংবাদিক সম্মেলন করে খাগড়াছড়ি জেলা শাখার একাংশের ভারপ্রাপ্ত সভাপতি মো. মাঈন উদ্দীন ও তার অনুসারীরা।.

সাংবাদিক সম্মেলনে তাদের দাবি ছিল, সকল নিয়োগে জনসংখ্যানুপাতে ৫০% শতাংশ বাঙালিদের শিক্ষক হিসেবে নিয়োগ, অন্যান্য সকল নিয়োগেও জনসংখ্যানুপাতে ৫০% শতাংশ বাঙালি ও উপবৃত্তিসহ সকল সুযোগ সুবিধা ও একই নিয়মে প্রদান করা, শুধুমাত্র চাকমা, মারমা ও ত্রিপুরা নয় অন্যান্য সকল ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সদস্যদের জনসংখ্যানুপাতে নিয়োগ দেওয়া, চলতি নিয়োগেই জনসংখ্যানুপাতে নিয়োগ সম্পন্ন করা এবং অন্যথায় অবৈধ নিয়োগ প্রক্রিয়া বাতিল করে পূনরায় স্বচ্ছতার মাধ্যমে নিয়োগ পরিক্ষা নেওয়া।

Exit mobile version