সাজেকের বাঘাইহাটে সেতুর অভাবে জনদূর্ভোগ চরমে

bridj
সাজেক প্রতিনিধি :

রাঙ্গামাটি জেলা, বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের বাঘাইহাট(৪নং ওয়ার্ড) এর সবচেয়ে জনবহুল এলাকা সেগুনবাগান নামক গ্রামটি আর সেই পাড়ার রাস্তার সাথে বাঘাইহাটের মেইন রাস্তার সংযোগের জন্য দুটি গাছের তৈরি ব্রিজ ছিল, এখন ব্রিজ দুটি গত চার দিন আগে পাহাড়ী ঢল ও ভারী বৃষ্টি চাপের কারণে এলাকায় বন্যা হয় সে বন্যায় ব্রিজ দুটিই ভেঙ্গে যায়।

যার ফলে এলাকার ৭০-৮০ পরিবারের চলাচলের জন্য আর কোন রাস্তার ব্যবস্থা না থাকায় গাছের তৈরি ব্রিজের নিচ দিয়ে চলাচল করছে এ এলাকার জনসাধারণ। কিন্তু চরম দূর্ভোগে স্কুলগামী শিশু ও বৃদ্ধরা। এলাকায় বসবাসরত ডাঃ নাজিম বলেন, প্রতি বছর বন্যায় গাছের তৈরি সেতু দুটি ভেঙ্গে যায় এবং পরে এলাকার জনসাধারণের কাছ থেকে টাকা তুলে সংস্কার করা হয় কিন্তু এবার সেতু দুটির এমন অবস্তা যা জনগণের অর্থে সংস্কার বা তৈরি করা সম্ভব নয়।

এ ব্যাপারে তিনি সাজেক ইউ,পি চেয়ারম্যান এর সাথে যোগাযোগ করেন। কিন্তু চেয়ারম্যান এর পক্ষ থেকে কোন রকমের আশ্বাস না পাওয়ায়, সরকারী অর্থায়নে যেন পাকা সেতু নির্মাণ করা হয় সে ব্যাপারে সরকারের সহযোগীতা কামনা করেন। সেতু দুটি নিমার্ণ হলে সেগুনবাগান গ্রামের জনগনের চলাচলের দুঃখ দূর্দশা লাঘব হবে এমনটাই মনে করেন এ গ্রামের জনসাধারণ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন