সাজেকে পিসিপি-ডিওয়াইএফ’র বিক্ষোভ

Protestsajek-20.10.2014

খাগড়াছড়ির পানছড়িতে পুলিশের হারিয়ে যাওয়া অস্ত্র উদ্ধারের নামে গ্রেপ্তার-হয়রানী বন্ধ ও গণতান্ত্রিক আন্দোলনকারী ইউপিডিএফ-এর বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধের দাবিতে সোমবার রাঙামাটির সাজেকের উজো বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ)।

বিক্ষোভ মিছিলটি উজোবাজার এলাকা প্রদক্ষিণ করার পরে বাজার মোড়ে এসে সমাবেশের আয়োজন করে। উক্ত সমাবেশে পিসিপি’র বাঘাইছড়ি থানা শাখার সাধারণ সম্পাদক আসেন্টু চাকমার সঞ্চলনায় বক্তব্য রাখেন গনতান্ত্রিক যুব ফোরাম সাজেক শাখার সভাপতি সুপন চাকমা, সহ সভাপতি জেনেল চাকমা এবং পিসিপি বাঘাইছড়ি থানা শাখার সভাপতি সোহেল চাকমা।

সমাবেশ থেকে পানছড়িতে পুলিশের হারিয়ে যাওয়া অস্ত্র উদ্ধারের নামে জনগণ ও আন্দোলনকামী সংগঠন ইউপিডিএফ এবং পিসিপি-যুব ফোরামের বিরুদ্ধে ষড়যন্ত্র অবিলম্বে বন্ধের দাবি জানানো হয়। একই সাথে বলা হয় সুগভীর চক্রান্তের অংশ হিসেবে ‘অস্ত্র হারিয়ে যাওয়ার নাটক সাজানো হয়েছে’ কিনা সেদিকেও পার্বত্য জনগণ ও সচেতন দেশবাসীকে সজাগ থাকতে হবে।

বক্তারা অস্ত্র উদ্ধার অভিযানের নামে জনগণ ও সংগঠনের নেতা কর্মীদের গ্রেপ্তার হয়রানী না করে উচ্চতর তদন্ত কমিটি গঠন করে অস্ত্র হারিয়ে যাবার রহস্য উদ্ঘাটনের উদ্যোগ নিতে সরকারের প্রতি দাবি জানান। বক্তারা বলেন, উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর চেষ্টা শুভফল বয়ে আনবেনা।

প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন