parbattanews

সাজেকে হাম আক্রান্তদের বাঘাইহাট জোন’র চিকিৎসা সেবা ও পুষ্টিকর খাবার বিতরণ

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা সাজেকের দুর্গম অঞ্চলে নতুন করে হামে আক্রান্ত হচ্ছে শিশুরা। গত একমাস ধরেই সাজেকে হামের প্রকোপ চলছে। এরই মধ্যে আক্রান্ত হয়ে মারা গেছে ৯ শিশু। ১১ গ্রামে অসুস্থ্য অবস্থায় রয়েছে আরো প্রায় ১৫০ শিশু।

সেনাবাহিনী, বিজিবি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যৌথ ৫টি মেডিকেল টিম গঠন করে চিকিৎসা সেবা দিলেও দিন দিন বেড়েই চলছে হামের এই প্রাদুর্ভাব। মুমূর্ষ ৫ শিশুকে সেনাবাহিনীর হেলিকপ্টারে করে উন্নত চিকিৎসার জন্য নেয়া হয়েছে চট্টগ্রাম মেডিকেলে ।বাকিদের চিকিৎসা চলছে সাজেকে। এই অবস্থায় গত ৩ দিন ধরে আবারও নতুন নতুন এলাকায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

সাজেকের নতুন করে তিনটি গ্রামে হাম আক্রান্ত সংবাদে সেনাবাহিনীর ১২বীর বাঘাইহাট জোন অধিনায়কের নির্দেশনায় মাচালং সেনা ক্যাম্প কমান্ডার মেজর নাহিয়ান বুধবার(১এপ্রিল)  সাজেকের ৭ নম্বর ও আশপাশের তিন গ্রাম পরিদর্শন করেছেন  এবং হাম রোগে আক্রান্ত শিশুদের মধ্যে চিকিৎসা সেবা ও সুষম খাদ্য বিতরণ করেন ১২ বীর, বাঘাইহাট সেনা জোন কর্তৃপক্ষ। এ সময় মেজর নাহিয়ান  আক্রান্ত শিশুদের চিকিৎসার খোঁজখবর নেন এবং পরিবারের সদস্যদের সাথে কথা বলেন ।

পাহাড়ি অঞ্চলের দুর্গম এলাকায় সাধারণ মানুষ উঁচু-নিচু পাহাড় বেয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে আসা সম্ভব না হওয়ায় এসব রোগী চিকিৎসা সেবা হতে বঞ্চিত হয় । সেই দুর্গম এলাকার সাধারণ গরিব শিশুদের কথা চিন্তা করে ১২ বীর, বাঘাইহাট জোনের পক্ষ থেকে এই মহতী উদ্যোগ গ্রহণ করা হয়েছে । প্রত্যেক দুর্গম এলাকায় গিয়ে এ ধরনের স্বাস্থ্য সেবা প্রদান ও সুষম খাদ্য বিতরণ অব্যাহত থাকবে বলে জানান বাঘাইহাট জোন কমান্ডার লে.কর্নেল হুমায়ুন কবীর(পিএসসি) ।

Exit mobile version