সাজেকে ১০৩৪ পরিবারের মাঝে দশ টাকা কেজি দরে চাল বিতরণ

সাজেক প্রতিনিধি:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি মোতাবেক সারা দেশের ন্যায় রাঙ্গামাটি পার্বত্য জেলার দেশের সর্ববৃহৎ ইউনিয়ন সাজেকে ১০৩৪ জন হতদরিদ্র পরিবার চাল পাচ্ছে প্রতিকেজি ১০ টাকা দরে।

মঙ্গলবার সকাল ৯টায় বাঘাইহাটে শান্তিময় চাকমা ও মাচালং বাজারে আলো রাণী চাকমার ডিলারশীপ দোকানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে হত-দরিদ্র জনগণের জন্য স্বল্পমূল্যে খাদ্য-শস্য বিতরণ কর্মসূচীর চাল বিতরণ করেন সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা। এসময় স্থানীয় ইউপি মেম্বার দয়াধন চাকমা, পরিচয় চাকমা, বাঘাইহাট বাজার কমিটির সাধারণ সম্পাদক মো. জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় সাজেক ইউপি চেয়ারম্যান বামে ভাইবা ছড়া থেকে চাল নিতে আসা কন্ঠ মণি চাকমার হাতে দশ টাকা কেজি দরে ত্রিশ কেজি চাল তুলে দেন।

কন্ঠ মণি চাকমা জানান, এখন বাজারে চাউলের দাম অনেক বেশি। সরকার আমাদের মাঝে দশ টাকা দরে চাউলের ব্যবস্থা করায় আমরা অত্যন্ত খুশি। সরকারের দেয়া দশ টাকা কেজি দরে চাল আমাদের মত হত-দরিদ্রদের খুবই উপকারে আসবে। এজন্য আমরা সরকারের কাছে কৃতজ্ঞ।

সাজেক ইউপি চেয়ারম্যান বলেন, সরকারের এই কর্মসূচি সাজেকের প্রান্তিক দরিদ্র জনগোষ্ঠীর জন্য এটি একটি বিশাল পাওয়া, যা সাজেকের দরিদ্র পরিবারের মাঝে অনেক স্বচ্ছলতা বয়ে আনবে বলে আমি মনে করি।  দশ টাকা কেজি দরে চাল বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ারই একটি অংশ। তাই এই চাল বিক্রি করা যাবেনা, এ কার্ড কারও নিকট হস্তান্তর করাও যাবেনা। এছাড়া কার্ডধারী ব্যতীত কারও নিকট চাল বিক্রি না করার জন্য নির্দেশ দেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন