সাধারণ ছুটিতে খাগড়াছড়ির কর্মহীন মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছে প্রশাসন

fec-image

নোবেল করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশের মত খাগড়াছড়িতেও চলছে সাধারণ ছুটি। এতে সব থেকে বিপাকে পড়েছেন জেলার হতদরিদ্র মানুষ। এসব মানুষদের পাশে দাঁড়াতে সরকারের পক্ষ থেকে দেওয়া ত্রাণ সদর উপজেলার বিভিন্ন এলাকায় ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন উপজেলা প্রশাসন।

বিকালে সদর উপজেলার অধীনে ভাইবোনছড়া ও ইটছড়িসহ বিভিন্ন প্রত্যন্ত এলাকার সাধারণ মানুষের দ্বারে দ্বারে ও ঘরে ঘরে গিয়ে সরকারের পক্ষ থেকে দেওয়া ১০কেজি করে চাল এবং সাথে ডাল, লবণ, আলু, তেল, পিয়াজসহ সাবান বিতরণ করা হয়। পর্যায়ক্রমে উপজেলার আওতাধীন বিভিন্ন এলাকায় এ কার্যক্রম চলবে বলে জানানো হয় উপজেলা প্রশাসন।

এ সময় হতদরিদ্র ও সাধারণ মানুষদের উদ্দেশ্যে ঘর থেকে বের হওয়ার অনুরোধ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুন নাহার বলেন, আপনারা ঘরে থাকবেন। সরকার আপনাদের প্রতি আন্তরিক। যারা হতদরিদ্র ও অসহায় আছেন, তাদের জন্য সরকার ত্রাণের ব্যবস্থা করেছে। সেসব ত্রাণ ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে।

ত্রাণ বিতরণকালে, উপজেলা সহকারী ভূমি কমিশনার রাবেয়া আফছার সায়মা, ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পরিমল ত্রিপুরা, উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুর রহমান এলাকার জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এদিকে, সদরের প্রত্যন্ত এলাকার বিভিন্ন হাট বাজারে করোনা প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। একইসাথে সরকারি যেসব নিয়মকানুন রয়েছে তা মেনে চলার অনুরোধ করা হয় হাট বাজারে আগত ক্রেতা-বিক্রেতাদের।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন