সারাদেশের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন বান্দরবানে পুলিশের লাটিচার্জে আহত ৫, আটক-৩

নিজস্ব প্রতিবেদক:

১৮দলীয় জোটের ডাকা ২য় বারের ৬০ ঘন্টা হরতালের প্রথম দিনে বান্দরবানে ছাত্রদলের মিছিলে পুলিশের হামলায় ৫ জন নেতাকর্মী আহত হয়েছে। এসময় পুলিশের সঙ্গে ছাত্রদলসহ বিএনপির নেতাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ছাত্রদলের ২ জন এবং সূয়ালক থেকে যুবদলের ১ জন নেতাকে আটক করেছে। এদিকে বান্দরবান-চট্টগ্রাম প্রধান সড়কের সুয়ালকে গাছের গুড়ি ফেলে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে হরতাল সমর্থনকারীরা।

স্থানীয় ও প্রত্যক্ষ্যদর্শীরা জানান, সোমবার সকাল ১১টার সময় বান্দরবান বাজারে হরতালের সমর্থনে ছাত্রদল নেতাকর্মীরা মিছিল বের করে। মিছিলটি জেলা প্রশাসক কার্যালয়ে সামনের সড়ক দিয়ে যাওয়র কালে পুলিশ মিছিলকারীদের প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এতে উভয় পক্ষের ধস্তাধস্তি হয়। এসময় পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে এবং পুলিশের লাঠিচার্জে ৫ জন নেতা-কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

ঘটনার সময় পুলিশ ছাত্রদল কর্মী হাবিবুর রহমান (২৭), মিজানুর রহমান (২৩) এবং পিকেটিং করার দায়ে সুয়ালক এলাকা থেকে যুবদল নেতা জিয়াবুল কে আটক করে। এদিকে সকাল থেকে দূরপাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। সারাদেশের সাথে বান্দরবানের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এছাড়াও অভ্যন্তরীন রুটে যানচলাচল বন্ধ বন্ধ রয়েছে। শহরে রিক্সা, অটো রিক্সা ও হালকা যান চলাচল স্বাভাবিক রয়েছে। শহরে অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে।

সকাল থেকে বিএনপির নেতাকর্মীরা শহরের বিভিন্ন স্থান ও প্রধান সড়কগুলোতে অবস্থান নিয়ে পিকেটিং ও মিছিল করতে দেখা গেছে।
অন্যদিকে এদিকে বান্দরবান-চট্টগ্রাম প্রধান সড়কের সূয়ালকে গাছের গুড়ি ফেলে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে হরতালকারীরা। অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানে অতিরিক্ত পুলিশ মোতায়ান করা রয়েছে।

এদিকে বিএনপি ও অংঙ্গসংগঠনগুলোর মধ্য কোন্দল-অন্তকোন্দল থাকায় সমাবেশে জামায়াত-শিবিরের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। হরতাল ও সমাবেশে বিএনপি, যুবদল ও সেচ্ছাসেবকদলের বড় একটি অংশ দলীয় কার্যক্রমে অংশগ্রহন না করায় রাজপথের আন্দোলনে ভাটা দেখা দিয়েছে। এ সুযোগে বান্দরবানে জামায়াত-শিবির সক্রিয় হয়ে উঠেছে।  

গতকাল বিকালে জেলা বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ করেছে ১৮ দলীয় জোট। সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপির সিনিয়ার সহ-সভাপতি অধ্যাপক ওসমান গনি, জামায়াতের আমীর আব্দুস ছামাদ, বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. মাহতুল হোসেন যত্ন, জামায়াতের পৌর আমীর মো. সোহেল তাজ, ছাত্র শিবিরের সভাপতি হারুনুর রশিদ, জামায়াত নেতা ওবাইদুর রহমান বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন