সালাহর গোলে ম্যান সিটিকে হারালো লিভারপুল

fec-image

চলতি মৌসুমে ম্যানচেস্টার সিটির জয়রথ থামালো লিভারপুল। মোহামেদ সালাহর একমাত্র গোলে তারা জিতলো হাইভোল্টেজ লড়াইটি।

ঘরের মাঠ অ্যানফিল্ডে রোববার রাতে ১-০ গোলের জয় পেয়েছে জার্গেন ক্লপের দল। লিগে তিন ম্যাচ পর জয়ের দেখা পেল অলরেডরা। আর আসরে প্রথম হারের স্বাদ পেল গত দুইবারের চ্যাম্পিয়ন সিটি।

ম্যাচটিকে মনে করা হচ্ছিল সালাহ আর আরলিং হালান্ডের লড়াই। সব প্রতিযোগিতা মিলিয়ে নিজের শেষ ১০ ম্যাচেই গোলের দেখা পাওয়া হালান্ড হেরে গেলেন সালাহর কাছে।

ম্যাচে বল দখল থেকে শুরু করে শটের দিক থেকেও এগিয়ে ছিল ম্যান সিটি। ৬৪ ভাগ বল দখলে রেখে ১৬টি শট নেয় তারা, যার মধ্যে ৬টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ১৩ শটের মাত্র দুটি লক্ষ্যে রাখতে পারে লিভারপুল, একটি হয় গোল।

আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু থেকেই জমে উঠেছিল হাইভোল্টেজ লড়াই। ম্যান সিটির হালান্ড বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিলেন। কিন্তু গোল করতে পারেননি।

দ্বিতীয়ার্ধে ৫৫তম মিনিটে লিভারপুলের জালে বল পাঠিয়ে উৎসবে মাতেন ফিল ফোডেন। তবে আক্রমণের শুরুতে হালান্ড লিভারপুলের ফাবিনিয়োকে ফাউল করায় ভিএআরের সাহায্যে গোল বাতিল করে দেন রেফারি।

৭৬তম মিনিটে বরং লিভারপুলই তুলে নেয় জয়সূচক গোলটি। যে গোলে অ্যাসিস্ট গোলরক্ষক আলিসনের! প্রতিপক্ষের ফ্রি-কিকে বল ধরে দ্রুতই লম্বা করে বাড়ান এই ব্রাজিলিয়ান। বল নিয়ন্ত্রণে নিয়ে এগিয়ে গিয়ে বক্সে ঢুকে এদেরসনকে পরাস্ত করেন সালাহ।

শেষ পর্যন্ত ওই গোল ধরে রেখেই মাঠ ছাড়ে জার্গেন ক্লপের দল। লিভারপুল কোচ অবশ্য দলের সঙ্গে জয়োৎসবে মাততে পারেননি, নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে রেফারির একটি সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে টাচলাইন থেকে বহিষ্কার হন তিনি।

এই জয়ের পর ৯ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে আট নম্বরে উঠেছে লিভারপুল। দিনের আরেক ম্যাচে লিডস ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে ১০ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন