parbattanews

সিরিজ বাঁচাতে মাঠে নামছে টাইগাররা

সিরিজের হার বাঁচাতে আজ মাঠে নামছে বাংলাদেশ। প্রথম ম্যাচে অসহায় আত্মসমর্পণের পর আজ জয়ের কোনো বিকল্প নাই সাকিবদের সামনে। তাছাড়া ঘরের মাঠে আফগানিস্তানের কাছে সিরিজ হারের লজ্জাও তো এড়াতে হবে! বিপরীতে প্রথম ম্যাচে জয় পাওয়ায় আফগানিস্তান মাঠে নামবে সিরিজ নিশ্চিত করতে।

শনিবার (৮ জুলাই) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। এ ম্যাচে নিশ্চিতভাবেই বাংলাদেশ দলে একটি পরিবর্তন দেখা যাবে।

এর আগে বুধবার (৫ জুলাই) প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল উভয় দল। মাঝে দু’দিনের বিরতি থাকলেও বেশ ব্যস্ত সময় কেটেছে বাংলাদেশ ক্রিকেটে। প্রথম ওয়ানডেতে নেতৃত্ব দেয়া তামিম ইকবালের হঠাৎ অবসরের সিদ্ধান্তে অস্থীতিশীল হয়ে উঠে ক্রিকেট পাড়া। তবে আপাতত সেই শঙ্কা কেটেছে, তামিম ফিরেছেন অবসর ভেঙে।

অবসর ভেঙে ফিরলেও শেষ দুই ওয়ানডেতে নেতৃত্ব দেয়া কিংবা খেলা, কোনোটাই হচ্ছে না তামিমের। দেড় মাসের ছুটি নিয়েছেন তিনি। ফিরবেন এশিয়া কাপ দিয়ে। তার অনুপস্থিতিতে দলের ভার পড়েছে সহ অধিনায়ক লিটন দাসে কাঁধে। শেষ দুই ওয়ানডেতে দলের নেতৃত্ব দেবেন তিনি।

নেতৃত্বের দায়িত্ব না হয় লিটন সামলালেন, তবে দলেত দুরবস্থায় হাল ধরবেন কে? তামিম না থাকায় এমনিতেই ব্যাটিংয়ে শক্তি কমেছে। তার উপর আবার জেতার প্রচন্ড চাপ আছে এই ম্যাচে। জিততেই হবে আজ, অন্যথায় সিরিজ খোয়াতে হবে। আফগানিস্তান ইতোমধ্যেই ১-০ তে সিরিজে এগিয়ে আছে।

এখানেই শেষ নয়, প্রথম ওয়ানডেতে বাংলাদেশ দল আফগানিস্তানের বিপক্ষে দাঁড়াতেই পারেনি। তাদের বোলিংয়ের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ করে তামিম বাহিনী। তাওহীদ হৃদয় ছাড়া হাঁটু কাঁপা-কাঁপি করেছে সবার, স্বাচ্ছন্দ্যে ব্যাট চালাতে পারেননি কেউই। ফলে এই ম্যাচে ব্যাটিংয়ে উন্নতি করেই মাঠে নামতে হবে। রাতারাতি নিশ্চয়ই তা অসম্ভব!

Exit mobile version