parbattanews

সিরিয়ার প্রধান বিমান ঘাঁটিতে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ২

আবারও সিরিয়ায় হামলা চালিয়েছে ইসরায়েল। দেশটির একটি প্রধান বিমান ঘাঁটিতে এই হামলা চালায়। এতে সিরিয়ার দুই সেনা সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছে অন্তত তিনজন।

রোববার (১৩ নভেম্বর) সিরিয়ার হোমস প্রদেশে অবস্থিত ওই বিমান ঘাঁটিতে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র আঘাত হানলে হতাহতের এই ঘটনা ঘটে। দেশটির রাষ্ট্রীয় বার্তাসংস্থা সানার মাধ্যমে সিরিয়ার সামরিক বাহিনী এই তথ্য সামনে এনেছে বলে সোমবার (১৪ নভেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

সিরিয়ার সামরিক সূত্রে জানা যায়, হোমস প্রদেশের শায়রাতে অবস্থিত ওই বিমান ঘাঁটিটি সম্প্রতি ইরানের বিমানবাহিনী ব্যবহার করেছিল। সিরিয়ার রাষ্ট্রীয় মিডিয়া ইসরায়েলি ‘আগ্রাসনের’ ছোট একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে এবং বিশদ কোনো বিবরণ ছাড়াই বলেছে, হামলায় সেখানে বস্তুগত ক্ষয়ক্ষতি হয়েছে।

সিরিয়ায় রাশিয়ার বড় সামরিক উপস্থিতি রয়েছে। নিরাপত্তা সূত্র বলছে, শায়রাত বিমান ঘাঁটির কাছাকাছি রুশ বাহিনী মোতায়েন রয়েছে এবং রুশ সেনারাও এই ঘাঁটি ব্যবহার করে থাকে।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর সিরিয়ার রাজধানী দামেস্কের আন্তর্জাতিক বিমানবন্দর এবং কাছাকাছি সামরিক পোস্টে ইসরায়েলি হামলায় পাঁচ সিরীয় সেনা নিহত হয়েছিলেন

Exit mobile version